• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৭ তম শাহাদাৎ বার্ষিকীতে ইকবাল সরকারের শ্রদ্ধা নিবেদন 

মোঃ কাজল মিয়া, গাজীপুর প্রতিনিধি / ১৫৭ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ মে, ২০২১

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতি প্রখ্যাত শ্রমিক নেতা গাজীপুরের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য, স্বাধীনতার পদক প্রাপ্ত শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র ১৭তম শাহাদাৎ বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন ২৫ নং ওয়ার্ড, গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর ১ নং যুগ্ন আহ্বায়ক মোঃ ইকবাল সরকার।
৭ মে শুক্রবার সকালে হায়দরাবাদ গ্রামে স্বাস্থ্য বিধি মেনে শহীদ ভাওয়াল বীর আহসান উল্লাহ মাস্টারের কবরে পুপার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন তিনি। এসময় ২৫ নং ওয়ার্ড গাজীপুর মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত,  শহীদ  আহসান উল্লাহ  মাস্টার (গাজীপুর-২ গাজীপুর সদর-টঙ্গী) আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দু’বার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু’দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। এছাড়াও জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজের (বিলস) চেয়ারম্যান। তিনি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন।
১৯৯২ সালে উপজেলা পরিষদ বিলোপের পর চেয়ারম্যান সমিতির আহবায়ক হিসেবে উপজেলা পরিষদের পক্ষে মামলা করেন ও দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন। এক পর্যাযে তিনি গ্রেপ্তার হন ও কারাভোগ করেন।
উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামাত জোট সরকারের আমলে গাজীপুরের জনপ্রিয় সংসদ সদস্য প্রখ্যাত এই শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার টঙ্গীর নিজ বাসভবন নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে নিহত হন। ওই দিন ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখাকালীন সময়ে সন্ত্রাসীদের গুলিতে আহসান উল্লাহ মাস্টার এমপি নিহত হন।


আরো পড়ুন