• শনিবার, ১৫ মে ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

৩০রোহিঙ্গার স্বপ্ন মালয়েশিয়া,র’য়গেল গন্তব্য স্থান!

এম এ হাসান, (কক্সবাজার) টেকনাফ পরতিনিধি / ৭৯ Time View
Update : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

টেকনাফ উপজেলা বাহারছড়া উপকূলীয় বড় ডেইল এলাকায় কোস্টগার্ড ও পুলিশ অভিযান চালিয়ে ভাসমান অবস্থায় কাঠের বোটসহ ৩০জনকে উদ্ধার করেছে।

জানা যায়, ২৭এপ্রিল (মঙ্গলবার) ভোরে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশনের লেঃ কমান্ডার মীর ইমরানুল ইসলাম, বাহারছড়া কোস্টগার্ড আউট পোস্টের কন্টিজেন্ট কমান্ডার শফিকুল ইসলাম এবং বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুর মোহাম্মদ খবর পেয়ে স্ব স্ব বাহিনীর জনবল নিয়ে বাহারছড়া বড় ডেইল সমুদ্রে ভাসমান অবস্থায় ২০জন রোহিঙ্গা নারী ও কিশোরী, ৫জন শিশু ও ৫জন পুরুষ রয়েছে। এদের মধ্যে আব্দুল হাফেজ মাঝি নামে এক ব্যক্তি রয়েছে। যাকে জিজ্ঞাসাবাদ করা হলে মানব পাচারকারী চক্রের শেকড় বের হয়ে আসবে।

এদিকে উদ্ধারকৃতরা জানান, গত ২৫এপ্রিল রাতে তারা মালয়েশিয়া গমনের উদ্দেশ্যে রওয়ানা দেন। যাত্রার বেশ কিছুক্ষণ পর সাগরের জলদস্যুদের কবলে পড়ে। জলদস্যু দল তাদের টাকা,স্বর্ণালংকার ও মালামাল লুটে নেওয়ার পর ইঞ্জিনটি বিকল করে দেন। এরপর তারা সাগরে ভাসতে ভাসতে টেকনাফ উপকূলে পৌঁছলে কোস্টগার্ড জওয়ানেরা গিয়ে তাদের উদ্ধার করে।
এই ব্যাপারে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশন লেঃ কমান্ডার মীর ইমরানুল ইসলাম জানান, সাগর হতে বিকল জাহাজসহ উদ্ধারকৃত ভিকটিমদের আরআরআরসিকে অবহিত করে পরবর্তী নির্দেশনা মতে পদক্ষেপ গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category