• শনিবার, ১৫ মে ২০২১, ০৫:০০ অপরাহ্ন

রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

অনলাইন ডেস্ক / ৬৩ Time View
Update : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

সাম্প্রতিক সময়ে দেশজুড়ে সহিংস আন্দোলন ও হেফাজতে ইসলামের বেশ কয়েকজন শীর্ষ নেতা গ্রেপ্তারের পর নৈরাজ্যের আশঙ্কায় অন্যান্য জেলার মতো এবার রাজধানী ঢাকার কয়েকটি থানায় বাঙ্কার তৈরি করা হয়েছে। এগুলোতে ২৪ ঘণ্টা লাইট মেশিন গান তথা এলএমজি নিয়ে পুলিশ সদস্যদের ডিউটি করতে দেখা গেছে। পাশাপাশি টহল জোরদারের মাধ্যমে থানার আশপাশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

নিরাপত্তার স্বার্থে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

গণমাধ্যমকে তিনি বলেন, হেফাজতের আন্দোলনসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমি ইতোমধ্যে থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দিয়েছি। ঝুঁকিপূর্ণ থানাগুলোতে সবসময় একটা মোবাইল টিম দায়িত্বে থাকবে। ওই টিম সারাদিন থানার আশপাশ দিয়ে ঘোরাফেরা করবে। তারা কখনও থানার থেকে বেশি দূরে যাবে না। টহল দেবে ২৪ ঘণ্টা।

সরেজমিনে ঢাকার ওয়ারী, শ্যামপুর, গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, কদমতলী, সবুজবাগ ও বংশাল থানায় বাঙ্কারে এলএমজি নিয়ে পুলিশ সদস্যদের প্রস্তুত থাকতে দেখা গেছে।

ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ গণমাধ্যমকে জানান, ওয়ারী বিভাগের ওয়ারী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা ও কদমতলি থানায় এ নিরাপত্তা জোরদার রয়েছে। বালুর বস্তা দিয়ে থানার সামনে বসানো হয়েছে চিরাপত্তা চৌকি। চৌকিগুলোতে এলএমজি ও চাইনিজ রাইফেলসহ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, ‘নিরাপত্তার স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্দেশে এই বাঙ্কার তৈরি করা হয়েছে। থানার নিরাপত্তায় ২৪ ঘণ্টা অফিসাররা রোস্টার ভিত্তিতে ডিউটি করবেন। এছাড়াও থানার আশপাশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category