• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
Headline
নবীগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারী-পুরুষ সহ আহত ১৫, আশংখাজনভাবে ২জন সিলেট প্রেরন দৃষ্টিপ্রতিবন্ধী জসিমের ভরসা এই টং দোকান করোনায় আক্রান্ত রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশাকে ঢাকায় রেফার্ড রংপুরে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩২৪, বাড়ছে আক্রান্ত কারা কারা মুভমেন্ট পাস ছাড়া বাইরে যেতে পারবেন নোয়াখালীতে সুইসাইড নোট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা ! পিকআপ ভর্তি আনারসের ভিতর থেকে গাঁজাসহ উদ্ধার ! যন্ত্রাংশের প্যাকেটে রাখা বোমার বিস্ফোরণে শিশু নিহত ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করবে যুক্তরাষ্ট্র দেশে করোনায় আরও ৯৪ জনের মৃত্যু

মিয়ানমারে অনির্দিষ্টকালের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ

অনলাইন ডেস্ক / ৪১ Time View
Update : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

মোবাইল ডাটায় নিষেধাজ্ঞা জারির পর এবার শুক্রবার (২ এপ্রিল) সকাল থেকেই ইন্টারনেট সেবা ব্যবহার করতে পারেনি মিয়ানমারের বেশির ভাগ নাগরিক। অনির্দিষ্টকালের জন্য ওয়্যারলেস ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা বন্ধ ঘোষণা করেছে দেশটির সামরিক সরকার।

সিএনএন জানিয়েছে, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে যাতে বিক্ষোভকারীরা যোগাযোগ করতে না পারে তার অংশ হিসেবে এটি করা হয়েছে।

বিক্ষোভকারীদের প্রতিহত করার কৌশল হিসেবে যোগাযোগ ব্যবস্থায় নিয়ন্ত্রণ আনতে চাচ্ছে জান্তা  সরকার। ইন্টারনেট পরিষেবা বন্ধ করার জন্য টেলিকম সংস্থাগুলোকে নির্দেশনা দেয় পরিবহণ ও যোগাযোগ মন্ত্রণালয়।

অ্যাসিসটেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনারসের (এএপিপি) তথ্য অনুযায়ী, মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪৩ জনের।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) জানিয়েছে, ফেব্রুয়ারিতে সেনা অভ্যুত্থানের পর থেকেই জান্তা সরকারের কারণে নিখোঁজ রয়েছেন শত শত রাজনীতিক, নির্বাচন কর্মকর্তা, সাংবাদিক, কর্মী ও আন্দোলনকারী।

এএপিপি বলছে, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, ট্রেড ইউনিয়নকর্মী, লেখক, ছাত্র, বেসামরিক নাগরিক, বিক্ষোভকারী, শিশুসহ অন্তত দুই হাজার ৭৫১ জনকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি দেশটির সামরিক বাহিনীর নেতৃত্বে রক্তপাতহীন অভ্যুত্থানের মাধ্যমে নির্বাচিত সরকারকে উৎখাতের পর থেকে দেশটিতে জান্তাবিরোধী তুমুল বিক্ষোভ চলছে। সেনা অভ্যুত্থানের অবসান ও দেশটির নেত্রী অং সান সু চিসহ সামরিক বাহিনীর হাতে আটক রাজনৈতিক নেতাদের মুক্তির দাবিতে রাজপথে রয়েছে মিয়ানমারের গণতন্ত্রপন্থি সাধারণ জনগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category