• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

মায়ের সঙ্গে কারাগারে ৩ বছরের শিশু

/ ১৭৭ বার পঠিত
আপডেট: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জের পৌর এলাকায় প্রতারণার মামলায় এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় মায়ের আবেদনের ভিত্তিতে তার তিন বছরের শিশুসন্তানকেও কারাগারে নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক দিলীপ কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন চাঁপাইনবাবগঞ্জ আমলি আদালতের বিচারক সন্তানসহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে সন্ধ্যায় মা ও মেয়েকে কারাগারে নেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত নারী চাঁপাইনবাগঞ্জ পৌর এলাকার রেহাইচর মহল্লার আলমগীর হোসেনের স্ত্রী শরিফা জাহান (৪০)।

জানা গেছে, শরিফার দুলাভাই তাকে একটি এনজিও পরিচালনা কমিটির সদস্য করেছিলেন। পরে শরিফা গ্রাহকের সঙ্গে প্রতারণা করেছেন। এ ঘটনায় গ্রাহকদের একাধিক মামলায় তাকেও আসামি করা হয়। একটি মামলায় রোববার আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেছিলেন শরিফা।

এদিকে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে শরিফাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সন্তানের নিরাপদ স্থান না থাকায় তাকেও কারাগারে নেওয়ার অনুরোধ করেন মা শরিফা। এ সময় আদালত অনুমতি দেন।

চাঁপাইনবাবগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক দিলীপ কুমার দাস জানান, ‘রোববার ওই নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আদালতের আদেশে তার সঙ্গে তিন বছরের শিশুকেও কারাগারে পাঠানো হয়েছে। ছোট্ট শিশুদের মায়েদের সঙ্গে কারাগারে পাঠানো হয়। এটাই নিয়ম’।

শরিফা জাহানের আইনজীবী মাহিদুল মূলক বলেন, শিশুটির কোনো নিরাপদ স্থান না থাকায় মা নিজ ইচ্ছায় কারাগারে নিতে চেয়েছেন। তাই শিশুসহ ওই নারীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


আরো পড়ুন