• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

করোনার কারণে এবছর গোদাগাড়ীর খেতুর ধামে পূজা আর্চনা ছাড়া সকল কার্যক্রম বন্ধ!

/ ২৯৮ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

প্রতিবছর রাজশাহী জেলায় গোদাগাড়ীতে ঐতিহ্যবাহী গৌরাঙ্গবাড়িতে ঠাকুর নরোত্তম দাসের তিরোভাব তিথি মহোৎসব অনুষ্ঠিত হলেও করোনা মহামারীতে স্বাস্থ্য ঝুঁকির কারণে এবার পূজা আর্চনা ছাড়া অন্য সকল কার্যক্রম এবছর বন্ধ থাকবে। বুধবার সকালে রাজশাহী নগরীর একটি রেস্তোরায় শ্রী শ্রী গৌরাঙ্গঁদেব ট্রাষ্ট বোর্ডের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, শ্রী শ্রী গৌরঙ্গঁদেব ট্রাস্ট বোর্ডের সভাপতি প্রফেসর ড. মদন মোহন দে।
তিনি জানান, আগামী ৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত গোদাগাড়ী থানাধীন প্রেমতলীস্থ শ্রী পাট খেতুরী ধামে শ্রী কৃষ্ণা পঞ্চমী উৎসবে মন্দিরের সকল গেট বন্ধ থাকবে। মন্দির চত্বরে ধর্মীয় পূজা আর্চনা ছাড়া অন্য সকল কার্যক্রম বন্ধ থাকবে। শুধু তাই নয় এবারে মন্দিরের বাইরে কোনো কির্ত্তনের প্যান্ডেল, অস্থায়ী দোকানপাট বা অন্যান্য অনুষ্ঠান ও হচ্ছে না।
আরও জানান, প্রতিবছর এই মহোৎসবে কয়েক লাখ ভক্তবৃন্দের সমাগম হয়। কিন্তু বর্তমানে এই করোনা পরিস্থিতিতে এত ভক্তবৃন্দের সমাগম হলে করোনা সংক্রমণ ঝুঁকি বাড়তে পারে। তাই আমরা কারো ধর্মীয় অনভূতিতে আঘাত দিতে চাই না, আবার কারো অকাল মৃত্যুও চাই না। আবেগ ত্বারিত না হলে জীবন রক্ষার করাই বড় ধর্ম। এছাড়া করোনা ভ্যাক্সিন সাধারণ মানুষের নাগালে না পৌঁছাচ্ছে, ততদিন পর্যন্ত ভক্ত সমাগম না ঘটানোর পক্ষপাতি এই বোর্ড। এসময় পূর্বোক্ত দিবসে কোনো ভক্তবৃন্দকে শ্রী পাট
খেতুরী ধামে না যাওয়ার আহবান জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন, শ্রী শ্রী গৌরাঙ্গঁদেব ট্রাষ্ট বোর্ডের সাধারণ সম্পাদক শ্রী শ্যামাপদ স্যানাল, সদস্য বিকাশ কুমার, সুনন্দন দাশ রতন, গনেশ চন্দ্র ঘোষ, বাবু মন্ডল প্রমূখ।


আরো পড়ুন