ঠাকুরগাঁয়ের সাংবাদিক রিপনের পুলিশি ষড়যন্ত্রের শিকার: বিএমএসএফ প্রতিবাদ সভা

0
24

রিপোর্টার মরিয়ম খানম:- সাংবাদিকদের মাঝে অনৈক্যের কারনে ঠাকুরগাঁয়ের ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি রিপনকে পুলিশ ইয়াবা দিয়ে ফাঁসানোর সাহস পেয়েছে। আমরা নিশ্চিত হয়েছি মাদকের বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশের কারনেই রিপন পুলিশি ষড়যন্ত্রের শিকার। রিপনের মামলার সুষ্ঠু বিচারের জন্য সরকারের নিকট বিচার বিভাগীয় তদন্তের দাবি করা হয়েছে। তাই সময় এসেছে সাংবাদিকদের অধিকার, মর্যাদা এবং দাবি আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ কথা বলেন। রোববার বিকেল ৪টায় রাজধানীর উত্তরা বিএমএসএফ’র সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আরো বলেন, গত বছরের ১৫ এপ্রিল সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হাবিব সারওয়ার আজাদকে একই পন্থায় ৪শ ৪৫ পিস ইয়াবা দিয়ে ফাঁসানোর অপচেষ্টা করেছিল। বিএমএসএফ’র ২৪ ঘন্টার আল্টিমেটামের মুখে আজাদকে পুলিশ থানা থেকে মুক্তি দিতে বাধ্য হয়েছিল। আসুন এই ধরনের নিন্দনীয় কাজের বিরোধীতা করে সাংবাদিক পেশার মর্যাদা অক্ষুন্ন রাখতে আমরা সচেষ্ট থাকি। সভায় সভাপতিত্ব করেন দৈনিক যায়যায়দিন’র আবু বকর সিদ্দিক সুমন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ খায়রুল আলম ও আব্দুল হামিদ খান, আইসিটি সম্পাদক মাজনুন মাসুদ।

সভা পরিচালনা করেন দৈনিক যুগান্তরের আফরোজা সুলতানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা জেলা কমিটির ফরহাদ হোসেন, গাজীপুর জেলা কমিটির নেত্রী নাসিমা আক্তার রেনু ও উত্তরা কমিটির রুমা আক্তার প্রমুখ। সভা শেষে সদস্যদের মাঝে ১৪ দফা দাবির লিফলেট বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here