বেগম জিয়ার সাজা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত সোমবার

0
74
বেগম জিয়ার সাজা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত সোমবার
বেগম জিয়ার সাজা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত সোমবার

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়ে সোমবার (৩১ আগস্ট) আইনমন্ত্রীর মতামত জানা যেতে পারে।

সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধি ও বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে মঙ্গলবার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করে বেগম জিয়ার পরিবার। এরপর আবেদনটির বিষয়ে মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠান স্বরাষ্ট্রমন্ত্রী।

আইনমন্ত্রী জানিয়েছেন, সোমবার (৩১ আগস্ট) আবেদনটি তিনি দেখবেন, এরপরই মতামত দেবেন। ফলে আইনমন্ত্রীর সোমবারের মতামতের দিকে তাকিয়ে রয়েছে বিএনপি ও তার আইনজীবীরা।

যদিও বিএনপির একটি সূত্র বলছে, সরকারের সবুজ সংকেতেই বেগম জিয়ার পরিবার তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো ও বিদেশে নিয়ে চিকিৎসার এই আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিয়েছেন।

সূত্রটি আরো জানায়, এবারও বেগম জিয়ার পরিবারের সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের দেখা করার কথা ছিল। কিন্তু সেটি সম্ভব হয়নি। তবে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সাজার স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধির বিষয়ে যিনি সরকার এবং বেগম খালেদা জিয়ার পরিবারের সঙ্গে মধ্যস্থতা করছেন তার সঙ্গে দুই দফা বৈঠক হয়েছে বলে জানা গেছে।

মূলত সেই বৈঠকের পরই সাজা স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি এবং বিদেশে নিয়ে চিকিৎসার জন্য সরকারের কাছে এ আবেদনটি জমা দিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার।

তবে বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদন করার বিষয়ে সংবাদমাধ্যমে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে, সেই রিপোর্ট ভিত্তিহীন বলে জানিয়েছেন বেগম খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here