• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

চট্টগ্রামের বোয়ালখালীতে পুলিশ পরিচয়ে বুদ্ধ বিহারে ডাকাতি

/ ৪৮ বার পঠিত
আপডেট: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামের বোয়ালখালীতে পুলিশ পরিচয়ে এক বৌদ্ধ বিহারে ডাকাতির ঘটনা ঘটেছে। ১৮ জানুয়ারি বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে শাকপুরা ৫ নং ওয়ার্ডের বড়ুয়ার টেক এলাকার প্রজ্ঞাবংশ বিদর্শন ভাবনা কেন্দ্রে এ ঘটনা ঘটে। ডাকাত দল বিহারের লোকজনদের অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে গেছে দানবাক্সের টাকা, আইপিএস ব্যাটারি, নগদ ষাট হাজার টাকা এবং ভান্তের মোবাইল ও দানকৃত স্বর্ণালংকার। বিহারের সেবক দীপক মারমা বলেন, প্রথমে ডাকাতরা বিহারের মূল দরজার দুটি তালা ভেঙ্গে প্রবেশ করে দান বাক্সে তালা ভেঙ্গে টাকা নিয়ে নেয়। এরপর তারা সেবকদের ঘরের দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে। আমি সহ সেবকদের ঘরে মোট ৪ জন এতিম বাচ্চা ছিলাম।

তারা আমাদের বলে যে তোমরা ঘুমাও আমরা প্রশাসনের লোক। এই সময় আমাকে বলে যে ভান্তের রুম দেখিয়ে দিতে এরপর আমি তাদের বিহার অধ্যক্ষ শ্রীলপ্রিয় মহাথের রুমে নিয়ে যায়। এরপর তারা উনাকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমিরা থেকে নগদ টাকা ও মোবাইল নিয়ে যায়। তারা আলমিরাই ইয়াবা আছে বলে তল্লাশি করেছে।

ডাকাত দল যাওয়ার সময় আজকে কক্ষে সবাইকে আটকে রেখে চলে যাই। ডাকাতদলের চার সদস্য ছিলেন , তাদের দুজনের হাতে বনদুক, একজনের হাতে পিস্তল, এবং একজনের বড় কাঁচি তালা কাটার ছিল বলে জানিয়েছেন দীপক মারমা। স্থানীয় ইউপি সদস্য অনুপ দাস বলেন, এই ধরনের ঘটনা খুব দুঃখজনক। প্রশাসনের লোক পরিচয়ে এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বোয়ালখালী থানার উপ পরিদর্শক বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে পুলিশ কাজ শুরু করেছে।


আরো পড়ুন