• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

মালদ্বীপে ব্যবসায়ী হাদিউল ইসলামের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

/ ৩৬ বার পঠিত
আপডেট: শনিবার, ১৬ মার্চ, ২০২৪

মোঃ আল আমিন, মালদ্বীপ প্রতিনিধি:
মালদ্বীপে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে প্রতিবছরের ন্যায় এবারো ইফতার মাহফিলের আয়োজন করে বাংলাদেশী ব্যবসায়ী প্রতিষ্ঠান  আসফী প্রাইভেট লিমিটেড। গতকাল শুক্রবার (১৫ মার্চ) রাজধানী মালের বিলাবং ইন্টারন্যাশনাল স্কুল হলরুমে অনুষ্ঠিত হয় এ ইফতার ও দোয়া মাহফিল। এতে সাধারন প্রবাসী, ডক্টরস, ব্যবসায়ী, রাজনীতিবিদ, কমিউনিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক প্রবাসীরা অংশগ্রহণ করেন।

মালদ্বীপ রেডক্রিসেন্ট সোসাইটির সেচ্ছাসেবক এম.কে.আর কামাল হোসেনের সঞ্চালনায়, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবরের সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইকমিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ, চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার মোক্তার আলী লস্কর, ইফতার মাহফিলের আয়োজক এবং আসফী প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর মো:হাদিউল ইসলাম। এন বি এল মানি টান্সপার লোকাল ডিরেক্টর হান্নান খান কবির, সি ই ও মোঃ মাসুদুর রহমান। ব্যবসায়ী মোঃ মজিবুর রহমান মালদ্বীপ বি এন পি সভাপতি মোঃ খলিলুর রহমান, ও সহ সভাপতি মোঃ আলতাফ হোসেন, ও সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলাম ঢাকা ট্রেডার্সের পরিচালক মোঃ বাবুল হোসেন ও ব্যবসায়ী মোঃ মনির হোসেন প্রবাসী স্যোশালের সভাপতি ব্যবসায়ী মোঃ জাকির হোসেন হাইকমিশনারের কল্যাণ সহকারি মোঃ জসিম উদ্দিন ও কন্সুলার সহকারী সহকারী মোঃ ময়নাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,রমজান মাস তাকওয়া অর্জনের মাস এ মাস থেকে তাকওয়া অর্জন করে বাকি ১১ মাসে তা পালন করতে হবে হবে এবং রমজানের তাৎপর্য ও গুরুত্ব থেকে শিক্ষা নিয়ে আমল ও আখলাকের মাধ্যমে নিজের জীবন পরিবর্তনের আহ্বান জানান। এবং বিদেশের মাটিতে দেশের সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান। তিনি তার বক্তব্যের শুরুতেই সর্বসাধারণ প্রবাসীদের নিয়ে এ ধরনের আয়োজন করার জন্য আসফী প্রাইভেট লিমিটেডের কর্ণধর মোহাম্মদ হাদিউল ইসলামকে ধন্যবাদ জানান। এতে আরো উপস্থিত ছিলেন, প্রবাসী ব্যবসায়ী মো: হায়দার আলী সাবু মোঃ আলমগীর সিকদার হোসেন, মো: হাজী সাদেক, মো: ফাইজুর রহমান, মোহাম্মদ আনিসুর রহমান, মো: খাইরুল ইসলাম, মোহাম্মদ ফারুক হোসেন, আলিম দুরানী, মো: শরিফুল ইসলাম, এনামুল হক জাকির মোঃ রমজান মোঃ ছাব্বির প্রমুখ।ইফতার মাহফিলের কবুলিয়াত ও বিশ্ব মুসলিম উম্মাহর ও উপস্থিত সকলের রোগমুক্তি দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় করে মোনাজাত পরিচালনা করেন হাফেজ আজহারুল ইসলাম।


আরো পড়ুন