• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

৩৫টি দেশি-বিদেশি হাসপাতাল নিয়ে হেলথ এক্সপো ৫-৬ অক্টোবর..

/ ১০৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউর মেজবান হলে ৫ ও ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘হেলথ অ্যান্ড ওয়েলনেস এক্সপো’। এতে অ্যাপোলো, মেডিকাসহ ৩৫টি দেশি-বিদেশি হাসপাতাল, স্বাস্থ্যসেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে। বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) ও মাটি-টা দ্বিতীয়বারের মতো এ উদ্যোগ নিয়েছে।


সোমবার (২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাটি-টার চেয়ারম্যান ডা. মুনাল মাহবুব বলেন, চট্টগ্রামে নিঃসন্তান দম্পতিদের নিবিড় পরামর্শের খুব বেশি আয়োজন নেই।


তাই এক্সপোতে এ বিষয়ে গুরুত্ব দিচ্ছি আমরা। এ বিষয়ে চারজন বিশেষজ্ঞ আসবেন। তিনি বলেন, সবার জন্য উন্মুক্ত দুদিন ব্যাপী এক্সপোতে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এক ছাদের নিচে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিখ্যাত স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিশেষায়িত সেবা দেওয়া হবে।


এক্সপোতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পরামর্শ, দেশি-বিদেশি বিশেষজ্ঞদের বিষয়ভিত্তিক স্বাস্থ্য বিষয়ক কথোপকথন, পরামর্শ, বিশ্বমাত্রিক চিকিৎসা ব্যবস্থার ধরন নিয়ে যৌথ আলোচনা, নিঃসন্তান দম্পতিদের নিবিড় পরামর্শ, বাংলাদেশের চিকিৎসাসেবার মানোন্নয়নে যৌথ প্রশিক্ষণের পরামর্শ ও সুপারিশ প্রদান করা হবে। পাশাপাশি বাংলাদেশি জনগণের বিদেশে চিকিৎসাসেবা গ্রহণকালীন বিভিন্ন জটিলতা নিরসনে যৌথ উদ্যোগের সুপারিশ করা হবে।


বেঙ্গল চেম্বারের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অঙ্গনা গুহ রায় চৌধুরী মেলার উদ্দেশ্য সম্পর্কে বলেন, দুই দেশের মানুষকে সুস্বাস্থ্যের সঠিক তথ্য দিতে দিল্লি, হায়দ্রাবাদ, চেন্নাই, থাইল্যান্ড, বাংলাদেশের বিশেষজ্ঞরা আসবেন। আমাদের লক্ষ্য, যাতে সাধারণ মানুষ উপকৃত হন।


আরো পড়ুন