• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

পৃথক দুটি অভিযানে বিপুল পরিমান মাদকসহ ০৩ জন মাদক ব্যবসায়ী আটক

/ ২৩৬ বার পঠিত
আপডেট: রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩

গত ২১ জানুয়ারি ২০২৩ইং তারিখে র‍্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক পৃথক ২টি অভিযানে চট্টগ্রাম জেলার আনোয়ারা এবং সিএমপির খুলশী এলাকা হতে ৯,৬০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৪৫ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন চুন্নাপাড়া এলাকায় মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ জানুয়ারি ২০২৩ ইং তারিখ ০৩৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১/ রাশেদা আক্তার (৪০), স্বামী- মোঃ ইসমাইল, সাং- চুন্নাপাড়া, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম এবং ২/ নূরজাহান (৪২), স্বামী- মোঃ ইলিয়াছ, সাং- বদলপুরা, থানা-কর্ণফুলী, জেলা-চট্টগ্রামদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামীদের স্বীকারোক্তি এবং তাদের নিজ হাতে কোমরের কোঁচ হতে বের করে দেয়া মতে মোট ৯,৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদের আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৯ লক্ষ টাকা।

অপর একটি সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ জানুয়ারি ২০২৩ ইং তারিখ ০৯,৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ দুলাল মিয়া (৩০), পিতা- মৃত কাশেম মিয়া, সাং-ফরদাবাদ, থানা- বাঞ্ছারামপুর, জেলা- ব্রাহ্মণবাড়ীয়াকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামীর হেফাজতে থাকা ৩টি পাটের বস্তা হতে মোট ৪৫ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারী বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন