• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ

/ ৯৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি দুই বিভাগে প্রভাষক নিয়োগ দেবে।

বিভাগ : জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ

পদের নাম : প্রভাষক

পদের সংখ্যা : ১

বেতন স্কেল : ২২,০০০-৫৩০৬০ টাকা

বিভাগ : চারুকলা বিভাগ

পদের নাম : প্রভাষক

পদের সংখ্যা : ২

বেতন স্কেল : ২২,০০০-৫৩০৬০ টাকা

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : প্রার্থীর এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ- ৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ-৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডীজ/চারুকলা (চিত্রক্লা/গ্রাফিকস ডিজাইন) বিষয়ে স্নাতক (স্মমান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ-৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

আবেদনের নিয়ম : সাত সেট আবেদনের প্রতি সেটের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সনদ, নম্বরপত্র, গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এবং রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যেকোনো শাখা থেকে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিমিটেড জাবি শাখার সি.ডি-৬৮ অ্যাকাউন্টে ৬০০ টাকা জমা দেওয়ার রশিদ সংযুক্ত করতে হবে। জমা করা টাকা ফেরতযোগ্য নয়।

এ ছাড়াও প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আগ্রহীরা ওয়েবসাইট থেকেও ফরম সংগ্রহ করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ : ২২ ডিসেম্বর ২০২২


আরো পড়ুন