• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন

ফের হামলার শঙ্কা দেবীদ্বারে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সাংবাদিকের ওপর হামলাকারী সন্ত্রাসীরা

/ ৯৩০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লার দেবীদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়ন অফিসে জন্মনিবন্ধনে অতিরিক্ত ফি আদায় ও সার্ভারের পাসওয়ার্ড উধাও শীর্ষক এক শিরোনামে সংবাদ প্রকাশের কারনে সন্ত্রাসীদের হামলায় আহত সাংবাদিক বিল্লাল হোসেনের ওপর হামলাকারীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

গত ৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে সাতটায় পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে উপজেলার চুলাশ উত্তর বাজারের মরিচাগামী সড়কের উপরে সুমনের চায়ের দোকানের সামনে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হন তিনি।

এ ঘটনারই জের ধরে ওই দিন রাত আটটায় সন্ত্রাসীরা আরেক দফায় তার বাড়িতে যেয়ে আবারো হামলা করে ভাংচুর চালায়। এসময় এহামলায় সাংবাদিক বিল্লালসহ তার ভাই জালাল, জালালের স্ত্রী রীনা বেগম, পুত্র শাহজাহান ও আহত সাংবাদিকের চাচা সাইফুল ইসলামসহ পাঁচজন গুরুতর আহত হন।

আহতরা বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পরে এ বিষয়ে গত ৭ ডিসেম্বর ৯ জনের নাম উল্লেখসহ আরো ৯-১০ জন অজ্ঞাতনামাদেরকে আসামি করে সাংবাদিক বিল্লাল বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর অভিযুক্ত পাঁচ আসামী আদালত থেকে জামিন পেলেও অন্যান্য আসামীরা অধরাই রয়ে যান।

আদালত থেকে জামিন পাবার পর আদালত চত্বরেই মামলা তুলে নেয়ার জন্য জামিনপ্রাপ্ত পাঁচ আসামীদের সাথে অন্যান্য আসামীরা দলবদ্ধ হয়ে হুমকি দেন। এ সময় মামলাটি তুলে না নিলে বাদী সাংবাদিক বিল্লাল হোসেনকে হত্যার হুমকিও দেওয়া হয়।
অভিযোগ উঠেছে, উপজেলার চুলাশ বাজারে সবার সামনেই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সাংবাদিক নির্যাতনকারী সন্ত্রাসীরা। স্থানীয় রাজামেহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, ইউপি সচিব মো. সাদেকুর রহমান ও ওই ইউপির ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াছমিন সিদ্দিকীর ক্যাডার হওয়ায় পুলিশ আসামিদের গ্রেফতার করছে না। অথচ তাদের বিরুদ্ধে মামলা রয়েছে।

গত শনিবার সকালে চুলাশ বাজারে সাংবাদিক বিল্লালকে আবারো প্রকাশ্যে হুমকি দেয় ওই সন্ত্রাসীরা। আহত সংবাদকর্মী বিল্লাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার সময় বাজারের পাশে অনেক লোকই ছিলো। কিন্তু তাদের ভয়ে কেউ কেনো ভূমিকা নেয়নি। এখন পর্যন্ত পুলিশি কোনো সহযোগিতা পাইনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কুমিল্লার দেবীদ্বার উপজেলা প্রতিনিধি মো. বিল্লাল হোসেন একই উপজেলার দেবীদ্বার থানাধীন ১১ নং রাজামেহার ইউনিয়ন পরিষদ অফিসে জনগণের জন্ম নিবন্ধন কার্যক্রমে পাসওয়ার্ড উধাওসহ ওই ইউপির চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, সচিব মো. সাদেকুর রহমান ও ৭, ৮, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াছমিন সিদ্দিকি জন্ম নিবন্ধনে অতিরিক্ত ফি আদায় করার বিষয়টি গত ২৭ নভেম্বর দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয়।

এছাড়া গত ৮ নভেম্বর এলাকার একটি জুয়া খেলার ভিডিও প্রশাসনের নজরে আনার জন্য ওই সাংবাদিকের নিজের ফেইজবুক আইডিতে আপলোড করে প্রচার করাসহ অভিযুক্তদের বিভিন্ন অপকর্মের সংবাদ বিভিন্ন সময়ে পত্রিকায় প্রকাশ করে। এসব বিরোধের কারণে স্থানীয় দুর্নীতিগ্রস্থ, প্রভাবশালী লোকজন ওই সাংবাদিক ও তার পরিবারের লোকজনের প্রতি ক্ষিপ্ত হয়ে তাকে ও তার ভাইকে হত্যার চেষ্টায় এ হামলা করে।

শনিবার এ বিষয়ে রাজামেহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, আমার ইউপির ভেতরে সাংবাদিক বিল্লালের উপর যারা হামলা করেছে তারা কেউই আমার অনুসারী নন। তাছাড়া এ হামলার পর কোন পক্ষই আমাকে এ বিষয়ে কিছুই জানায়নি, তারপরও আমি স্ব উদ্যোগে তাদেরকে ডেকে বিষয়টি জেনে এলাকায় আপোস মিমাংসা করার ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।

এ ব্যাপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, আসামিদের ধরার জন্য চেষ্টা করেছি। অভিযানও চালিয়েছি। কিন্তু কাউকে ধরতে পারিনি। এ ছাড়া ওই এলাকায় আইনশৃঙ্খলা অবনতি রোধে একটি পুলিশ ক্যাম্প স্থাপনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।


আরো পড়ুন