• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন




শত্রুতা করে ৫ শতাধিক গাছ কর্তন!

/ ২৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
received_1266019860631427

এ জেড সুজন মাহমুদ,লালপুর প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে শত্রুতা করে মোঃ কামরুজ্জামান লাবলুর বাগানে পাঁচ শতাধিক উন্নত জাতের বিভিন্ন প্রজাতির গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।  সোমবার (২১ নভেম্বর ) রাতে উপজেলার বিজয়পুর পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

বাগানের মালিক কামরুজ্জামান লাবলু জানান, আমি একজন বাগান চাষি বিভিন্ন ফলমূলের বাগান করা আমার পেশা। আমার বাগানে প্রায় ২ হাজার গৌরমতি  ও কাটিমন আম গাছ আছে তার মধ্যে সোমবার দিবাগত রাতে কে বা কাহারা বিজয়পুর পশ্চিমপাড়া মাঠের বাগানের পাঁচ শতাধিক উন্নতজাতের আমের গাছ কাটিমন ও গৌরমতি সহ ড্রাগন, বেদানা, নারিকেল, পেপে, কামরাঙ্গা,মেওয়া ফলের গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম জানান,লাবলুর বাগানটির পরদর্শন করলাম এ বাগানটিতে গতবারও আম ছিল গতকাল রাতে বেশ কিছু দুর্বৃত্তকারীরা শত্রুতা করে প্রায় ৫ শতাধিকের উপর গাছ কেটে নষ্ট করেছে।

এটা একটি বিশাল ক্ষতি প্রায় কয়েক লক্ষ টাকা ক্ষতি হয়েছে, সরকারের পক্ষ থেকে যদি কোন প্রকার সাহায্য করার সুযোগ থাকে  তাহলে অবশ্যই আমরা ব্যবস্থা করব। এ বিষয়ে লালপুর থানা তদন্ত অফিসার জালাল উদ্দিন বলেন বিষয়টি খতিয়ে দেখে আইনঅনুগ ব্যবস্থা নেওয়া হবে।





আরো পড়ুন