• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন




লক্ষ্মীপুরে দুই যুগেও হয়নি সড়ক সংস্কার, দুর্ভোগে চরমে

/ ১৭ বার পঠিত
আপডেট: সোমবার, ২১ নভেম্বর, ২০২২
received_1110864269587211

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলাতে দেখতে সড়কের মতো হলেও এটি কিন্তু এখন আর সড়কের জায়গায় নেই। চাইলে যে কেউই এই সড়কের মধ্যে চাষাবাদ করতে পারবেন।

লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার ৩নং ভাদুর ইউনিয়নের সুধারাম ব্রিজ থেকে দক্ষিণে ভাদুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন হয়ে হাঞ্জ বাড়ির ব্রিজ পর্যন্ত দীর্ঘ ২ থেকে ৩ কিলোমিটার পর্যন্ত সড়কটি দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে জরাজীর্ন অবস্থায় পড়ে আছে। সড়কটি সংস্কার না হওয়ায় স্থানীয় ৬,৭ হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয়রা বলেন, একটি সড়ক যদি যুগের পর যুগ সংস্কার বিহীন পড়ে থাকে, তাহলে স্থানীয় মানুষদের কি অবস্থা হয় একটাবার ভেবে দেখা উচিৎ। সাবেক প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়া থাকাকালীন সময়ে এই সড়ক নির্মাণ হয়েছে। এরপর আস্তে আস্তে ঝুঁকিপূর্ন অবস্থার দিকে ধাবিত হয়েছে। এখন রীতিমত দুর্ঘটনা সহ নানা সমস্যা হচ্ছে। এছাড়াও এই সড়ক দিয়ে আশপাশের বাড়ি গুলোর গর্ভবতী নারীদের জন্য একটা আযাব হয়ে দাঁড়িয়েছে। অসুস্থ জনিত ও বয়স্ক মানুষ তো আছেই। যারা সুস্থ সবল মানুষ তারা চলাফেরা করে অসুস্থ হচ্ছে দিনদিন এবং যারা অসুস্থ তারা তো হচ্ছেই।

এই সড়ক দিয়ে আশপাশের মসজিদের মুসুল্লী, মাদ্রাসার ছাত্র, রামগঞ্জের দুটি কলেজ, স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়, রামগঞ্জ হাসপাতাল, সহ নানা স্থানে যাতায়াত করা হয়।

জরাজীর্ন এই সড়কটির ব্যাপারে জানতে চাইলে ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাবেদ হোসেন গণকণ্ঠকে বলেন, এই সড়কটি খুব খারাপ এব্যাপারে আমরা অবগত আছি। এছাড়াও ভাদুর ইউনিয়নের আরো কয়েকটি সড়ক খারাপ রয়েছে। এমপি মহোদয়ের আশ্বাস দিয়েছেন সড়ক গুলো সংস্কার করে দিবেন। আমরাও ইতিমধ্যে সড়ক গুলোর আইডি নম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণ করেছি। আশাকরি খুব শীগ্রই এই সড়ক গুলো সংস্কার করে দেওয়া হবে।

উপজেলা ইঞ্জিনিয়ার জাহিদ হাসান জানান, ভাদুর ইউনিয়ন সহ অন্যান্য ইউনিয়নে সড়ক খারাপ রয়েছে। বাজেট অনুযায়ী উপজেলার সবকটি সড়কই পর্যায়ক্রমে সংস্কার করা হবে।





আরো পড়ুন