• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন




গলা কেটে হত্যার পরিকল্পনা ও হত্যাকারী’কে কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার

/ ১৭ বার পঠিত
আপডেট: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
গলা কেটে হত্যা

গত ০১/০৭/২০২২ খ্রিঃ তারিখ বিকেলে আরশাদ নামক এক ইজি বাইক চালক প্রতিদিনের ন্যায় ইজি বাইক নিয়ে লোক পরিবহন করার জন্য বাসা থেকে বের হয়। ঐদিন রাতে সে বাসায় ফিরে না আসলে তার পরিবারের লোকজন তাকে খোঁজাখুজির একপর্যায়ে পরের দিন গত ০২/০৭/২০২২ খ্রিঃ তারিখ সকালে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন পশ্চিম রাজদিয়া (লালবাড়ি) এলাকায় পরে থাকা একটি অজ্ঞাত ব্যক্তির লাশের সংবাদ পায়। উক্ত লাশের সংবাদ পেয়ে আরশাদ এর পরিবারের লোকজন উল্লেখিত স্থানে গিয়ে দেখতে পায় আরশাদ’কে অজ্ঞাত ব্যক্তিরা ধারালো অস্ত্র দ্বারা হাত, উরু, পেটে ও গলা অর্ধ কেটে হত্যা করে তার সাথে থাকা ইজি বাইক নিয়ে পালিয়ে যায়।

৩। পরবর্তীতে তার পরিবারের লোকজন পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মুন্সীগঞ্জ সদর হাসপাতালে প্রেরন করে। অতঃপর মৃত আরশাদ এর স্ত্রী মোসাঃ জিয়াসমিন আক্তার (৪০) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে সিরাজদীখান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং -০২ তারিখ ০২ জুলাই ২০২২ খ্রিঃ, ধারা ৩৯৪/৩০২ পেনাল কোড।

ইতোমধ্যে হত্যাকান্ডটি সংবাদ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচারে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। র‌্যাব বর্ণিত ঘটনার ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১২ নভেম্বর ২০২২ খ্রিঃ তারিখ এর উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন খোলামোড়া নৌকাঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ইজিবাইক চালককে গলা কেটে চাঞ্চল্যকর হত্যা মামলার মূল পরিকল্পনা ও হত্যাকারী মোঃ শাকিব মোল্লা ওরফে কাউসার (২২)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিব উক্ত হত্যাকান্ডের সাথে তার সম্পৃক্তার সত্যতা স্বীকার করে। শাকিবের দেয়া তথ্যমতে একই তারিখ কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসূলপুর ০৪ নং গলি এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ইজি বাইক চোরাই চক্রের অপর এক সদস্য মোঃ শাহ আলম (৪২)’কে গ্রেফতার করে। এসময় তার নিকট হতে ০৬টি চোরাইকৃত ইজি বাইক উদ্ধার করা হয়।

অতঃপর শাকিব ও শাহআলম এর নিকট ভিকটিমের কাছ থেকে লুণ্ঠিত ইজি বাইক সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় উক্ত ইজি বাইকটি তাদের চক্রের অপর সদস্য মোঃ রাকিব (২৮) এর নিকট বিক্রি করে দিয়েছে। উক্ত ইজি বাইকসহ রাকিব তার নিজ বাড়ী ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বাকুরিয়া পাড়ায় নিয়ে চলে গিয়েছে। তাদের দেয়া তথ্যমতে র‍্যাব-১০ এর উক্ত আভিযানিক দল অদ্য ১৩/১১/২০২২ খ্রিঃ তারিখ ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বাকুরিয়া পাড়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে মৃত আরশাদ এর লুণ্ঠনকৃত ইজিবাইকটি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।





আরো পড়ুন