• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

খুলনায় গাড়ি বন্ধ, জানেন না বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার

/ ১১২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

বিএনপির সমাবেশের আগের দিন খুলনায় গাড়ি বন্ধের সিদ্ধান্তের বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। শুক্রবার (২১ অক্টোবর) বনানীতে বিআরটিএ চেয়ারম্যান কার্যালয়ে এই তথ্য দেন তিনি।

সড়ক পরিবহন খাতের নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান বলেন, খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশের আগের দিন থেকে গণপরিবহন চলাচল বন্ধের বিষয়ে ‘আনুষ্ঠানিকভাবে’ কিছু তারা জানেন না।

আগামীকাল শনিবার খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে সমাবেশের আয়োজন করেছে বিএনপি।

বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন শুরু হয়েছে দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’। এ কারণে খুলনায় কোনো যানবাহন প্রবেশ করতে পারছে না। খুলনা থেকে কোনো যান ছাড়াও বন্ধ রয়েছে। খুলনা থেকে ১৮টি রুটে দুই শতাধিক বাস চলাচল করে।
সড়ক ও মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সব অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস মালিক সমিতি জানালেও বিএনপির দাবি তাদের গণসমাবেশ ঠেকাতে ‘ষড়যন্ত্র’ করে এই ধর্মঘট ডাকা হয়েছে।

শুক্রবার বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, মালিক শ্রমিকেরা যে ধর্মঘট করে, তারা তো আমাদের বলে-কয়ে করে না। কখন করে না করে সেটা তো আমি জানি না। এই ধরনের কোনো বিষয় যখন আমাদের নজরে আসে, তখন আমরা ব্যবস্থা নিই।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নূর মোহাম্মদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এ সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। ২০১৭ সাল থেকে প্রতিবছর বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালন করা হচ্ছে। এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি। ’

বিআরটিএ’র কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, শোভাযাত্রা, আলোচনা সভা, সাজসজ্জা, বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে নিরাপত্তা সংক্রান্ত পোস্টার, ব্যানার, স্টিকার প্রদর্শনসহ লিফলেট বিতরণ, রোড শো।


আরো পড়ুন