• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৪২ পূর্বাহ্ন




বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি ও নেত্রনালীর অপারেশন

/ ৩০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
1666248214

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরীব-দুস্থ ১১ রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালীর অপারেশন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি অপারেশন অনুষ্ঠিত হচ্ছে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রফেসর ডা. মোঃ সালেহ আহমদ এর তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার এবং ডা.তাসরুবা শাহনাজ।

৫ জন পুরুষ ও ৬ জন নারীসহ মোট ১১ জন রোগীর অপারেশন করা হচ্ছে।

এর মধ্যে ১০ জনের ছানি, একজনের নেত্রনালীর অপারেশন করা হবে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার এইচআর এডমিনিষ্ট্রেশনের মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরীব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। দুস্থদের সেবায় আগ থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে প্রায় ১৫৫০ বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

এ ক্যাম্পটি গত ১ জুলাই নুরে মুহাম্মাদিয়া এতিমখানা কমপ্লেক্স, শিকারপুর নিমসার বুড়িচং, কুমিল্লায় অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সেখানকার ১১ জন রোগীর এ অপারেশন করা হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মোট ৬০০ রোগীকে ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়। যার মধ্যে ১২০ জনের প্রয়োজন সাপেক্ষে অপারেশন করার জন্য নির্বাচিত করা হয়েছে। যার খরচ যাকাত ফান্ড থেকে বহন করা হবে।





আরো পড়ুন