• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে বড় বিজ্ঞপ্তি আসছে

/ ১১৭ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২
শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি
আসছে ৩৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

মাধ্যমিক পর্যায়ের সরকারি বিদ্যালয়ে ১ হাজারের বেশি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগে বড় বিজ্ঞপ্তি আসছে। এরই মধ্যে শূন্য পদের তালিকা তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগের জন্য মোট ১২টি বিষয়ে ১ হাজার ৯৯টি শূন্য পদের চাহিদা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (বিপিএসসি) পাঠানো হবে। মাউশি সূত্রে জানা যায়, নিয়োগ বিধি অনুযায়ী ৫৫২ পদে সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। বাকি পদগুলো নন-ক্যাডার থেকে সুপারিশ করা হবে।

১২ পদের মধ্যে রয়েছে বাংলা, ইংরেজি, গণিত, সামাজিক বিজ্ঞান, ধর্ম, ভৌত বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, ভূগোল, চারুকলা, শারীরিক শিক্ষা ও কৃষি শিক্ষা।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (সরকারি বিদ্যালয়) মো. ইমামুল হক সংবাদমাধ্যমকে বলেন, সহকারী শিক্ষক নিয়োগের জন্য মাউশি থেকে শূন্য পদের চাহিদা পেয়েছি। সরকারি কর্ম কমিশনের মাধ্যমে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে। এখন প্রয়োজনীয় প্রশাসনিক কাজ শেষ করে তা পিএসসিতে পাঠানো হবে। সেখান থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, আশা করছি, এ বছরের মধ্যেই মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।


আরো পড়ুন