• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বেসরকারি হাসপাতালের চিকিৎসা ফি নির্ধারণ করবে সরকার

/ ২১ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
স্বাস্থ্যমন্ত্রী-জাহিদ-মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বেসরকারি হাসপাতালের চিকিৎসা ফি নির্ধারণ করে দেবে সরকার। এগুলোর মধ্যে দেশের বেসরকারি খাতের পাঁচ তারকা হাসপাতালগুলোও রয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সচিবালয়ে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবার মানের উপর ক্যাটাগরি ভাগ দেবে সরকার। ক্যাটাগরি অনুযায়ী যে হাসপাতাল, যে চিকিৎসা দিতে পারে সেটা দেবে। এর বাইরে তারা চিকিৎসা দিতে পারবে না। বেসরকারি হাসপাতালের চিকিৎসা ফি নির্ধারণ করে দেবে সরকার। একেক হাসপাতালের চিকিৎসা ব্যয় যাতে একেক রকম না হয় তার জন্য এসব নিয়ম করা হচ্ছে। চিকিৎসা সেবার মানের উপর হাসপাতালগুলোকে এ, বি এবং সি ক্যাটাগরি করা হবে ।


মন্ত্রী বলেন, প্রাথমিক স্বাস্থ্য সেবার ওপর জোর দিচ্ছে সরকার। তবে প্রাইমারি সেবার নামে গ্রামে গ্রামে যাতে যত্রতত্র ক্লিনিক, হাসপাতাল গড়ে না উঠে সে ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার বন্ধের ব্যাপারেও সরকার কঠোর অবস্থানে বলে জানান তিনি। সারাদেশে এ পর্যন্ত ৩১ কোটি করোনা ভ্যাকসিন দেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।


আরো পড়ুন