• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

কবি নজরুল বিশ্বিবদ্যালয়ে কবী রবীন্দ্র-নজরুল প্রয়াণ দিবস পালিত

/ ১২৫ বার পঠিত
আপডেট: রবিবার, ২৮ আগস্ট, ২০২২

ইমরান হাসান, ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
৮১তম রবীন্দ্র ও ৪৬তম নজরুল প্রয়াণ দিবস উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্বিবদ্যালয়ে দুইব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৭শে আগষ্ট ২০২২ শনিবার জাতীয় কবির ৪৬তম প্রয়াণ দিবস এবং ২৮শে আগষ্ট ২০২২ রবিবার বিশ^কবি রবি ঠাকুরের ৮১তম প্রয়াণ দিবস পালন করা হবে।

আজ শনিবার (২৭ আগস্ট) সকাল ৮ঘটিকা সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম প্রয়াণ দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নজরুল বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর। সকাল ৯টায় কবি নজরুল বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম করা হয়। সকাল ১১টায় বিশ^বিদ্যালয়ে অবস্থিত নজরুল ভার্স্কযে পুস্পস্তবক অর্পণ করেন রেজিষ্টার কৃষিবিদ ড. মো: হুমায়ুন কবীর ও প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদমাহফিল অনুষ্ঠিত হয়।

রবিবার (২৮ আগস্ট) রবীন্দ্র-নজরুল প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি ও জাতীয় সংগীত পরিবেশনায় মধ্যদিয়ে শুরু হবে বিশ^ কবি রবিন্দ্রনাথ ঠাকুরের ৮১তম প্রয়াণ দিবস। সকাল ১১টা ৩০মিনিটে কবি নজরুল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থাপনায় রবীন্দ্র ও নজরুল বিষায়ক প্রবন্ধ উপস্থাপন অনুষ্ঠিত হবে। কবি নজরুল বিশ^বিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিনের সভাপতিত্বে শিক্ষার্থীদের প্রবন্ধ উপস্থাপন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর। পরে সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের উপস্থাপনায় রবীন্দ্রনাথ ও নজরুলের গানের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


আরো পড়ুন