• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

শিক্ষার্থীদের ন্যায্য দাবী হাফ ভাড়া ও যাত্রী হয়রানির প্রতিবাদে মানববন্ধন

আজিজুল ইসলাম যুবরাজ / ৩৫৬ বার পঠিত
আপডেট: সোমবার, ২৫ জুলাই, ২০২২

সোমবার (২৫শে জুলাই) সকালে বরিশাল সদর উপজেলাধীন সাহেবেরহাট বন্দর থানা এলাকায় বরিশাল-ভোলা মহাসড়কে ‘বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ’র আয়োজনে সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবী হাফ ভাড়া ও যাত্রী হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বরিশাল সদর উপজেলার চরকাউয়া থেকে লাহারহাট-গোমা-নেহালগঞ্জ-কাটাদিয়া-চরামদ্দী-টুমচর এলাকায় যেসব বাস চলাচল করে সেই বাসগুলোতে সাধারণ শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়া হয় না এবং যাত্রীদের প্রায় হয়রানির শিকার হতে হয়।

শিক্ষার্থীরা তাদের ৬টি দাবী উপস্থাপন করেছে; (১) শিক্ষার্থীদের ন্যায্য দাবি হাফ ভাড়া পাস করতে হবে, (২) যাত্রীদের হয়রানি বন্ধ করতে হবে, (৩) রোগীবাহী অ্যাম্বুলেন্স-অটো-ভ্যান চলতে দিতে হবে, (৪) যাত্রীদের যথাস্থানে নামাতে হবে, (৫) চরকাউয়া বাস মালিক সমিতির সামনের সড়ক সংস্কার করতে হবে, (৬) নির্ধারিত স্থানের ভাড়ার ম্যানুয়াল লাগাতে হবে।

সাধারণ শিক্ষার্থীরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেন, হাফ ভাড়া ভিক্ষা নয় এটি আমাদের ন্যায্য অধিকার। আগামী ৪৮ ঘন্টার মধ্যে উক্ত দাবীগুলো মানা না হলে সড়ক অবরোধ এবং বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।


আরো পড়ুন