• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

নোয়াখালীতে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি

মানিক ভূইয়া, নোয়াখালী প্রতিনিধি / ৪৯ বার পঠিত
আপডেট: সোমবার, ১৮ জুলাই, ২০২২
নোয়াখালীতে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনার পরিবর্তনে লক্ষ্য  মহিউদ্দিন  রনির উথাপিত ৬ দফা বাস্তবায়ন, রেলওয়ে সম্পত্তি অবৈধ দখলদার হাত থেকে উদ্ধার ও নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে নোয়াখালী জেলা কমরত সাংবাদিক সংগঠন ও  একাধিক সামাজিক সংগঠন ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  
অবস্থান কর্মসূচিতে অংশ নেয়,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, নোয়াখালী সাইবার ওয়ারিয়র্সসহ বেশ কয়েকটি সামাজিক সংগঠন।
সোমবার (১৮ জুলাই) সচেতন এলাকাবাসীর ব্যানারে সকাল ১০টার দিকে নোয়াখালীর চৌমুহনী রেলওয়ে স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়।
শিক্ষার্থীরা বলছেন, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে গত এক সপ্তাহ ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তার সঙ্গে সংহতি প্রকাশ করার জন্য তারাও অবস্থান কর্মসূচি শুরু করেছেন। একই সাথে নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবি জানানো হয়।
অবস্থান কর্মসূচিতে নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির জন্য,আন্তঃনগর ট্রেন ও নিঝুম একপ্রেস দ্রুত চালু, নোয়াখালী এক্সপ্রেস ও ঢাকা এক্সপ্রেসে কোচ সংখ্যা বৃদ্ধি,উপকূল এক্সপ্রেসকে সঠিক সময়ে ঢাকা থেকে ছাড়ার ব্যবস্থা করা,উপকূল এক্সপ্রেস চৌমুহনী স্টেশনে ১০/১৫জন যাত্রার অনুমতি  দেওয়া, চট্রগ্রাম-কক্সবাজারের সঙ্গে নোয়াখালীর রেলপথকে সংযুক্ত করার দাবি জানানো হয়।
 দুশত বছরের পুরানো নোয়াখালী জনপথ, নানাভাবে অবহেলিত।  বক্তারা বলেন রেলওয়ে পথ বিটিশ আমল থেকে  নোয়াখালী চৌমুহনীর পণ্যজাত ও যাত্রী বাহি হিসেবে সুপরিচিত, কিন্তু সরকারের উদাসীন বার বার এ জনপথের মানুষ গুলো সেবা বন্ঞিত হচিছ। অর্থ নীতি ,  শিক্ষা, স্বাস্থ্য, নিত্যপণ্যাদি সহ সকল ক্ষেত্রে নোয়াখালীর অবদান রয়েছে। অনতি বিলম্বয়ে যুক্তিক দাবী ও যাত্রী সেবার মানা উন্নয়নে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেন।#


আরো পড়ুন