• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

ফরিদপুরে বিধবা ও বয়স্কদের মাঝে বিভিন্ন অনুদান প্রদান

রবিউল হাসান রাজিব, ফরিদপুর রাজবাড়ী প্রতিনিধি / ২৮৬ বার পঠিত
আপডেট: বুধবার, ১৭ মার্চ, ২০২১

 সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের গরীব অসহায় বয়ষ্ক ও বিধবাদের মাঝে বিধবাভাতাসহ বিভিন্ন অনুদান প্রদান করা হয়েছে।  ১৬ই মার্চ মঙ্গলবার বেলা ১১টায় সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশন চত্বরে এই অনুদান বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অকোটেক্স গ্রুপের চেয়ারম্যান মোছাঃ মতিয়া বেগম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অকোটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সিআইপি আব্দুস সোবহান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডা প্রবাসী মশিউর রহমান, কানাইপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ শাহজাহান মোল্লা, আতিয়ার রহমান প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফাউন্ডেশনের পরিচালক আব্দুর রহমান মোল্লা।
সদর উপজেলার ৪টি ইউনিয়ন কানাইপুর, চাঁদপুর, কৈজুরী, কৃষ্ণনগর ও সালথা উপজেলার ২টা গট্টি এবং আটঘর ইউনিয়নের মোট তিনশত দশটি পরিবারের মাঝে পঁচিশ কেজি চাউল, ২ লিটার তেল, ২ কেজি ডাল ও নগদ তিনশত টাকা বিতরণ করা হয়।
ফাউন্ডেশনের পরিচালক জানান, অনুষ্ঠানের শুরুতে আগত নারী-পুরুষের মাঝে মাস্ক ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে এবং প্রতি মাসে এ সকল এলাকার জনগণের চিকিৎসা বাবদ দাতব্য চিকিৎসালয়ে চিকিৎসা নিতে আসা সকল রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় পরিক্ষা-নিরীক্ষা করে এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। সেই সাথে রোগীদের প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। প্রতি মাসে একলক্ষ পঞ্চাশ হাজার টাকার উপরে এই সেবা প্রদান করা হয়।
দীর্ঘ ষোল বছর যাবৎ সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন এই এলাকার জনগণের মাঝে এই সেবা প্রদান করে যাচ্ছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন তৈরি হয়েছে আপনাদের সাথে থাকার জন্য। আপনাদের যে কোন সমস্যা আমাদেরকে জানাবেন, সরকারের পাশাপাশি আপনাদের সমস্যা সমাধানের জন্য আমাদেরও সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।
অকোটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার সিআইপি আব্দুস সোবহান বলেন বর্তমানে আমরা গভীর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস সারা বিশ্বকে অচল করে দিয়েছিল। করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। এই মহামারী থেকে একমাত্র আল্লাহই রক্ষা করতে পারেন। আপনারা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাস্ক পরবেন, সাবান দিয়ে বারবার হাত ধুয়ে নিবেন, জনসমাগম এরিয়ে চলবেন। সকলে আল্লাহর কাছে দোয়া করবেন আল্লাহ পাক যেন এ মহামারী থেকে সকলকে রক্ষা করেন। আলোচনা সভা শেষে দেশ ও জনগণের শান্তি সমৃদ্ধি ও মহামারী করোনা থেকে মুক্তি কামনায় দোয়া করা হয়।


আরো পড়ুন