• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

রংপুরে বিএমএসএফের ১৪ দফা বাস্তবায়নের দাবিতে সাংবাদিক সমাবেশ।

/ ২৯৪ বার পঠিত
আপডেট: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

মোঃ রহমত মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ:- রংপুরে জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতিসহ ১৪ দফা বাস্তবায়নের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । আজ রবিবার (১০ নভেম্বর) বিকাল ৩ টায় নিউক্রস লেন সুমি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সভাপতি শহীদুল ইসলাম পাইলট।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। সভাপতিত্ব করেন দৈনিক আখিরা পত্রিকার সম্পাদক মাসুদ-উর -রহমান মিলু। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহ জেলা সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথী শহীদুল ইসলাম পাইলট বলেন সাংবাদিকদের নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে। বিএমএসএফ’র ১৪দফা দাবীর সাথে একাত্বতা পোষণ করেন এবং উপস্থিতিদের উদ্দেশ্যে গঠনমূলক আলোচনা ও পরামর্শ দেন।

প্রধান আলোচক আহমেদ আবু জাফর ১৪ দফা পূরণের দাবি জানিয়ে বলেন, “সাংবাদিকদের কলম আর ক্যামেরা মাথা নত করে না। এ স্বাধীন দেশে মুক্ত গণমাধ্যম কর্মীরা নির্যাতনের স্বীকার হবে এটা মেনে নেওয়া যায় না। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হামলা-মামলা করে কলম থামিয়ে দেয়া যাবে না।

এসময় উপস্থিত বক্তারা আরো বলেন স্বাধীন দেশে মুক্ত গণমাধ্যম কর্মীরা নির্যাতনের স্বীকার হবে এটা মেনে নেওয়া যায় না। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হামলা-মামলা করে কলম থামিয়ে দেয়া যাবে না। সাংবাদিকরা এদেশের বোঝা নয় সম্পদ। আমরা এদেশের গণমানুষের কথা বলি ও লিখি। কিন্তু পরিতাপের বিষয় হলো, আমাদের কথা কেউ বলেও না লেখেও না। আমরা চাই সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে আমাদের নিরাপত্তা নিশ্চিত করণ, সাংবাদিকদের রুটি-রুজি ও মর্যাদার ব্যবস্থা করুক।


আরো পড়ুন