• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

প্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ আত্মসাতের অভিযোগ সুবর্ণচরের শিক্ষা অফিসার জাহেরের বিরুদ্ধে

/ ৫২ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

খালিদ হাসান সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি:
নোয়াখালীর সুবর্ণচরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য অ্যাসিসটিভ ডিভাইস ক্রয়ের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।২০২১-২২ অর্থবছরে টাকা বরাদ্দ পেলেও প্রতিবন্ধীদের জন্য কোনো অ্যাসিসটিভ ডিভাইস বা সামগ্রী ক্রয় না করে বিল ভাউচার দেখিয়ে পুরো টাকা উত্তোলন করেছেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আবু জাহের।জানা যায়, ২০২১-২২ অর্থবছরে ২৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের অ্যাসিসটিভ ডিভাইস ও সামগ্রী ক্রয়ের জন্য সুবর্ণচর উপজেলার প্রাথমিক শিক্ষা পরিকল্পনা কর্মসূচির আওতায় একটি টাকা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু রহস্যজনক কারণে প্রতিবন্ধীদের জন্য অ্যাসিসটিভ ডিভাইস বা সামগ্রী ক্রয় না করে বিল ভাউচার দেখিয়ে সে অর্থ উত্তোলন করা হয়েছে।চর তোরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকরাম হোসেন জানান, আমার স্কুলে দুইজন প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে কিন্তু তারা আজ পর্যন্ত কোনো ডিভাইস বা সামগ্রী পায়নি। কাগজে-কলমে দেখা যায় এই স্কুলের নামে তিনজন প্রতিবন্ধী দেখানো হয়েছে যাদের পরিচয় শিক্ষক জানেন না। এছাড়াও অনেক বিদ্যালয়ের প্রধানদের সাথে কথা হয়েছে তারা এই সামগ্রী পাইনি বলে জানিয়েছেন।

সুবর্ণচর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আবু জাহের দায় সারাভাবে বলেন, কত টাকা বরাদ্দ এসেছে আমি নিজেও জানিনা,এগুলো ব্যাংকের মাধ্যমে আসে, নতুন অফিসার এসেছে যারা পাই নাই তাদেরকে পরবর্তীদের সাথে দিতে পারে মনে হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুনছুর আলী চৌধুরী সংবাদ টিভি কে জানান, আমরা সরকারি কর্মচারী আমাদেরকে সরকার বেতন দিয়ে রেখেছে তারা যদি এই ধরনের রক্ষণাবেক্ষণ করতে না পারে বিষয়টা কেমন দেখায় না? এর আগেও ঐ উপজেলার শিক্ষা অফিসারের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে ঘুষ দুর্নীতির অভিযোগ আমরা দেখেছি। এই বিষয়টি আমি যাচাই করে দেখতেছি তদন্তে প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো পড়ুন