• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

কুমিল্লাবাসীর মতামতের উপর ভিত্তি করে স্বপ্নের শহরকে সাজাতে চাই- তানিম

/ ৪০ বার পঠিত
আপডেট: শনিবার, ২ মার্চ, ২০২৪

অনলাইন ডেস্ক: “স্বাভাবিকভাবেই আওয়ামীলীগ দীর্ঘদিন ধরে ক্ষমতায়।আওয়ামীলীগের কিছু মানুষ আঙুল ফুলে কলাগাছ হয়ে গেছে, কলাগাছ ফুলে বটগাছ হয়ে গেছে। এ সমস্ত বটগাছ ডালপালা দিয়েই আমাদের সাধারন মানুষের আকাঙ্খা,মতামতকে অবনমিত করতে চায়, দমন করতে চায়। আমি আশাবাদী কুমিল্লার মানুষ ৯ই মার্চ তাদের সকল অপকর্মের অপতৎপরতার জবাব দিবে”,বলে সাংবাদিকদের জানান নূর-উর রহমান মাহমুদ তানিম।

শুক্রবার(১লা মার্চ) সকালে নগরীর ঠাকুরপাড়া এলাকায় গনসংযোগের সময় এসব কথা বলেন হাতি প্রতিকের প্রার্থী তানিম। সকালে কাসেমুল উলুম মাদ্রাসা থেকে শুরু করে ঠাকুরপাড়া, বাগানবাড়ি, চেম্বার অব কমার্স রামমালা রোড ও ৮ নং ওয়ার্ডের পুরো এলাকায় প্রচারনা চালান।

নূর-উর রহমান মাহমুদ তানিম আরো বলেন, “প্রচারনা, গনসংযোগে আমার নেতাকর্মীদের  পাশাপাশি সাধারন মানুষ ও অংশ নিচ্ছে। আজকে সাধারন মানুষের মধ্যে উল্লাস,উৎসব- ৯ই মার্চের নির্বাচনকে কেন্দ্র করে তারা প্রত্যেকেই প্রতীক্ষা করছে, অপেক্ষা করছে তারা তাদের মতামত দিয়ে কুমিল্লায় নেতৃত্বের পরিবর্তন ঘটাবেন।

জুম্মার নামাজ শেষে ২৫ ও ২৭ নং ওয়ার্ডে গনসংযোগ চালান হাতি প্রতীকের এই প্রার্থী। বিকেলে ও সন্ধ্যায় সিটি কর্পোরেশনের ২১ ও ২৭ নং ওয়ার্ডে উঠান বৈঠকে অংশ নেন নূর-উর রহমান মাহমুদ তানিম।

উঠান বৈঠকে তিনি বলেন,”পরিচিত কিছু মুখ যারা নির্বাচনের সময় টাকা খরচ করে,প্রভাব প্রতিপত্তি বিস্তার করে মানুষের ভোটাধিকারকে কেড়ে নিয়ে তাদের পরিকল্পনা মত তাদের মনোনীত মেয়র প্রার্থীকে নির্বাচিত করে। দীর্ঘদিন এই নির্বাচনের মাধ্যমে যারা মেয়র নির্বাচিত হয়েছে আপনারা লক্ষ্য করেছেন মানুষের সুখ দুঃখের দিকে তাদের লক্ষ্য নেই,ব্যক্তিগত ভোগবিলাস ও অর্থবিত্ত বাড়ানোর দিকে তাদের নজর। সবসময় তারা ব্যাক্তিগত বিষয়কে প্রাধান্য দিতে গিয়ে কুমিল্লার মানুষ স্বার্থ উপেক্ষিত হয়েছে।”

উল্লেখ্য  প্রায় ১০ লাখ বাসিন্দার এই মহানগরীতে ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০; তাদের মধ্যে নারী ১ লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ১ লাখ ১২ হাজার ৮২৬, আর হিজড়া ভোটার ২ জন।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের তথ্য অনুযায়ী, মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে হবে।মোট ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত এই সিটি করপোরেশন।


আরো পড়ুন