• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন

পাসপোর্ট করতে এসে কুমিল্লায় রোহিঙ্গা যুবক আটক

/ ৭৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

কুমিল্লা জেলা প্রতিনিধি:
মিয়ানমারের বলিবাজার এলাকা থেকে কক্সবাজার হয়ে কুমিল্লায় পাসপোর্ট করতে এসে গ্রেপ্তার হয়েছেন এক যুবক। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গ্রেপ্তারকৃত যুবক ১৯ বছর বয়সী ইয়াছির। তিনি ২০ দিন আগে মিয়ানমার বলিবাজার এলাকা থেকে কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে আসেন।

কুমিল্লা জেলা ডিবি’র ওসি রাজেস বড়ুয়া বলেন, কুমিল্লার মুরাদনগর উপজেলার পশ্চিম ঘোড়াশালের ৪ নম্বর ওয়ার্ডের জাকির হোসেন ও হাসিনা বেগমের ছেলে হিসেবে জন্ম নিবন্ধন সনদ নিয়ে বৃহস্পতিবার দুপুরে পাসপোর্ট করতে আসেন ইয়াছির। পাসপোর্ট অফিসের কর্মকর্তার সঙ্গে ওই যুবকের কথা বলার একপর্যায়ে রোহিঙ্গা হিসেবে সন্দেহ হলে তার নাম-ঠিকানা জিজ্ঞেস করা হয়। তিনি তা সঠিকভাবে বলতে পারেনি।

ওসি আরও বলেন, পাসপোর্ট অফিসের কর্মকর্তারা পুলিশকে খবর দেন। পরে কুমিল্লা ডিবি’র একটি দল গিয়ে রোহিঙ্গা যুবক ইয়াছিরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানায় আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি এই রোহিঙ্গা যুবক কীভাবে জন্মসনদ পেয়েছেন, সে বিষয়টি খতিয়ে দেখবে পুলিশ।


আরো পড়ুন