• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

সাবেক এমপি এডভোকেট আবুল হাসেম খানের আর নেই

/ ৩১ বার পঠিত
আপডেট: বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাবেক এমপি ও কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল হাশেম খান (৬৮) আর নেই। বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫টা ১০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর মেয়ে নাজিয়া হাশেম তানজি।

পারিবারিক সূত্রে জানা যায়, এডভোকেট আবুল হাশেম খান সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় থেকে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। তিনি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। নির্বাচনে একই দলের স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে যান। এর আগে ২০২১ সালে ওই আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুর পর উপনির্বাচনে তাকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন তিনি।

এডভোকেট আবুল হাশেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর বুড়িচংয়ের উত্তর গ্রামে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে ১৯৭৬ সালে বুড়িচং উপজেলা ছাত্রলীগ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৩ সালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তিন বছর পর হন সাধারণ সম্পাদক। ২০০৩ সালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৮ সালে তাকে করা হয় আহ্বায়ক। ২০১৯ সালে কমিটি গঠন হলে পুনরায় সভাপতির দায়িত্ব পান।


আরো পড়ুন