• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

শেরপুরে লাইসেন্সবিহীন হাসপাতাল-ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

/ ৫৯ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০২৪

অনলাইন ডেস্ক:
শেরপুরে লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৬টি অবৈধ ডায়াগনোস্টিক সেন্টার এবং চিকিৎসক না থাকায় ২টি প্রাইভেট হাসপাতাল বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) বিকেলে জেলা সদরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনোস্টিক সেন্টারে অভিযান চালায় জেলা সিভিল সার্জন অফিস।

জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক শেরপুরের সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্যের নেতৃতে বৃহস্পতিবার জেলা শহরের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এ সময় শহরের নারায়ণপুর ও বটতলা এলাকার লাইসেন্সবিহীন জনতা ডায়াগনোস্টিক সেন্টার, হযরত শাহজালাল ডায়াগনোস্টিক সেন্টার, সরকার ডায়াগনোস্টিক সেন্টার, শ্যামল ডায়াগনোস্টিক সেন্টার, মানবসেবা ডায়াগনোস্টিক সেন্টার ও মারিয়া নার্সিং হোমের লাইসেন্স না থাকায় সেগুলো বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া লাইসেন্স থাকলেও হাসপাতালে নিয়মিত চিকিৎসক না থাকায় সততা হাসপাতাল ও নিরাপদ হাসপাতালকে বন্ধ করে দেওয়া হয়।

অভিযানকালে অন্যান্যের মধ্যে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রওশন রাকা এবং স্টেনো মাহমুদুল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য বলেন, যে ছয়টি ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে তারা লাইসেন্সের জন্য আবেদন করেছে। লাইসেন্স না পাওয়া পর্যন্ত সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া দুটি হাসপাতালের লাইসেন্স থাকলেও সেখানে নিয়মিত চিকিৎসক না থাকায় সেগুলোও বন্ধ রাখা হয়েছে।


আরো পড়ুন