• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

মালদ্বীপ আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

/ ৮৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪

মোঃ আল আমিন, মালদ্বীপ প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে মালদ্বীপ আওয়ামী লীগ। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস ১৪ দিন কারাবন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। এই ঐতিহাসিক দিনটি উদযাপন উপলক্ষ্যে গতকাল বুধবার (১০ জানুয়ারি) রাত সারে এগারোটায় মালদ্বীপের রাজধানী মালের, সাউথ ক্যাফ এন্ড রেষ্টুরেন্টে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত আলোচনায় মালদ্বীপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম কে আর কামাল হোসেনের সঞ্চালনায় ও মালদ্বীপ আওয়ামী লীগের সহ- সভাপতি মোঃ ফাইজুর রহমানের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাদিউল ইসলাম পরিচালক ফোর এল প্রাঃ লিঃ , আলোচনা সভায় বক্তব্য রাখেন,দলের সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান আনিস ক্রিয়া সম্পাদক নূরে আলম ভূঁইয়া সহ-অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মোঃ সোহেল রানা ও মোঃ মানিক।

আলোচনায় অংশ নিয়ে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বাঙালি জাতির বহুল প্রতিক্ষিত স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম ও মহান আত্মত্যাগের কথা উল্লেখ করে তারা বলেন, বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে বাঙালি জাতি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় ছিনিয়ে আনে। কিন্তু ঐতিহাসিক এই দিনে (১০ জানুয়ারি) মহান নেতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের আনন্দের পূর্ণতা লাভ করে।   

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-দপ্তর সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ অর্থ বিষয়ক সম্পাদক গাজী মোঃ জাহিদ মোঃবিল্লাল খাঁন হুমায়ুন গাজী সহ প্রমুখ। পরিশেষে নৌশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


আরো পড়ুন