• সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন

কর ফাঁকি দেওয়া চোরাই ভারতীয় চিনি ও পিক-আপ’সহ গ্রেফতার ০৩

/ ৭৮ বার পঠিত
আপডেট: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
আজ ১৪/১০/২০২৩ ইং তারিখ ১৩.৩০ মিনিটের সময় তিতাস থানায় কর্মরত এসআই (নিঃ)/মহমুদুল হাসান এবং সঙ্গীয় ফোর্স সহ থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও ওয়ারেন্ট তামিল ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে তিতাস থানাধীন বাতাকান্দি বাজারস্থ গৌরীপুর টু হোমনা আঞ্চলিক মহাসড়কে চেকপোস্ট ডিউটি করাকালে হোমনা হতে গৌরীপুর গামী ০১টি পিকা-আপ গাড়ী থামানোর জন্য সিগনাল দিলে গাড়ীর ড্রাইভার সিগনাল অমান্য করে গাড়ীটি দ্রুত বেগে গৌরীপুরের দিকে যাওয়ার সময় অফিসার ও সঙ্গীয় ফোর্সসহ ধাওয়া করে উক্ত গাড়িটি আটক করে। আটক করাকালে গাড়িতে থাকা


১। মিরাজ মাতুব্বর(৪০), পিতা- মোঃ মতলব মাতুব্বর, মাতা- মর্জিনা বেগম, সাং- থানতলী, (গোলা বাড়ী), থানা- মাদারীপুর সদর, জেলা- মাদারীপুর, বর্তমানে- নয়াবাড়ী, রেডিও কলোনী, থানা- সাভার, জেলা- ঢাকা, ২। মোঃ রাজু(১৯), পিতা- মোঃ খোকন, সাং- জামসিং, জয়পাড়া, রেডিও কলোনী, থানা-সাভার, জেলা- ঢাকা, ৩। শামীম (১৯), পিতা- মোঃ বাবুল হোসেন মোল্লা, বাসা- ডি ২০, সাং-সুতার নোয়াদ্দা, সাভার পৌরসভা, থানা- সাভার, জেলা- ঢাকাগন পালানোর চেষ্টাকালে অফিসার ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় ধৃত কর হয়।


ধৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, জব্দকৃত পিকআপ গাড়িতে মালামালগুলো ভারতীয় চিনি। জব্দকৃত মালামাল ভারতীয় সীমানা এলাকা হতে চোরাই পথে শুল্ক ফাঁকি দিয়ে সংগ্রহ করে পুরাতন দেশীয় চিনির প্লাস্টিকের বস্তায় মোড়কজাত করে ঢাকায় সাভার থানাধীন বিভিন্ন ব্যবসায়ীদের নিকট পৌঁছে দিলে তারা বিভিন্ন খুচরা বিক্রেতার নিকট বিক্রয় করে মর্মে স্বীকার করে।


পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক জব্দকৃত মালামালঃ-
১। ০১(এক)টি নীল রং এর পিকাপ গাড়ী, যার রেজি নং- ঢাকা-মেট্রো-ন-১৯-৬৬৩৫, ইঞ্জিন নং- SLHT3EGP269834, চেসিস নং- MBUW-EL4HGP0277336
২। সর্বমোট ১৫০(একশত পঞ্চাশ) বস্তা ভারতীয় চিনি যার প্রত্যেক বস্তায় ৫০(পঞ্চাশ) কেজি করে মোট (১৫০ x ৫০)=৭৫০০ (সাত হাজার পাচঁশত) কেজি চিনি যার অনুমান বাজার মূল্য প্রতি বস্তা- ৬২৫০/- করে সর্ব মোট (৬২৫০ x ১৫০)= ৯,৩৭,৫০০/-(নয় লক্ষ সাঁইত্রিশ হাজার পাঁচশত) টাকা উদ্ধার পূর্বক ১৪/১০/২০২৩ইং তারিখ জব্দ তালিকা মূলে জব্দ করা হয়।


উক্ত ঘটনায় আসামীদের বিরুদ্ধে তিতাস থানায় এজাহার দায়ের করলে তিতাস থানার মামলা নং- ০৬, তারিখ- ১৪/১০/২৩ইং ধারা- ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি তে মামলা রুজু করা হয়।


আরো পড়ুন