• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

ইয়াবার আড্ডায় বান্ধবীকে হত্যা করে লাশ নেওয়া হয় মর্গে

/ ৭২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

অনলাইন ডেস্ক:

বন্ধুর ফাঁকা বাড়িতে রাতে বান্ধবী নাসরিনকে নিয়ে গিয়েছিল রোমান। সঙ্গে ছিল রোমানের আরও ৩-৪ জন বন্ধু। রাতভর সেখানেই চলে ইয়াবার আড্ডা। এরপর নারসিনকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়।

ভোরে সেখান থেকে দুই বন্ধু মোটরসাইকেলের মাঝখানে মৃত নাসরিনকে বসিয়ে নিয়ে যায় সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা জেনারেল হাসপাতাল মর্গে। এরপর মর্গের সামনে মরদেহ ফেলে রেখে রোমান তার বান্ধবীর বাবাকে মোবাইলে মেয়ের মৃত্যুর সংবাদ জানিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার পাঁচদিন পেরিয়ে গেলেও নির্মম এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে আশ্রয়দাতা আকাশ গ্রেপ্তার হয়েছে।

৬ অক্টোবর দিবাগত রাতে সদর উপজেলার সয়দাবাদ পুনর্বাসন এলাকায় সেলিম সেখ ওরফে পটল জামাইয়ের বাড়িতে এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের শিকার সুমাইয়া খাতুন ওরফে নাসরিন (১৯) শহরের মাছুমপুর মধ্যপশ্চিমপাড়ার বাসিন্দা বাস শ্রমিক নাসির উদ্দিনের মেয়ে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, স্বামীর সংসার ভেঙে যাওয়ায় ৩ বছর বয়সী ছেলেকে নিয়ে নাসরিন দুই বছর যাবৎ তার বাবার বাড়িতেই থাকতেন। এ অবস্থায় সয়দাবাদ পুনর্বাসনের বাসিন্দা মৃত তোফাজ্জল হোসেনের ছেলে রোমান ও নোমানের (২৫) সঙ্গে তার বন্ধুত্ব গড়ে উঠে।

রোমান মাঝে মধ্যেই নাসরিনকে তাদের বাড়িতে বেড়াতে নিয়ে যেত। এ অবস্থায় ৬ অক্টোবর বিকেলে নিজের বাড়িতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে নাসরিনকে তার বাড়ি থেকে নিয়ে যায় রোমান। রাত দেড়টার দিকে রোমান তার বান্ধবীর বাবাকে মুঠোফোনে জানায় নাসরিন পাগলামি করছে এসে আপনি নিয়ে যান। সকালে যাওয়ার কথা বলে ফোন রেখে দেয় নাসরিনের বাবা। এরপর ভোরে রোমান মুঠোফোনে নাসরিনের বাবাকে জানায় নাসরিন তার চাচাতো ভাই আকাশের বাড়িতে আত্মহত্যা করেছে। লাশ হাসপাতালের মর্গে আছে।

এ বিষয়ে নিহতের বাবা নাসির উদ্দিন বুধবার জানান, উভয়ের মধ্যে সম্পর্ক থাকায় মেয়ে নাসরিনকে তার বন্ধু রোমানের সঙ্গে যেতে দিয়েছিলাম। নিজের বাড়িতে না নিয়ে একটি ফাঁকা বাড়িতে মেয়েকে নিয়ে যায় রোমান। সেখানে রাতভর তার অন্যান্য ছেলে বন্ধুদের নিয়ে ইয়াবা সেবনের আড্ডায় মেতে ছিল রোমান। এক পর্যায়ে তারা সবাই মিলে মেয়েকে মারধর করে হত্যার পর লাশ ধর্নার সঙ্গে ঝুলিয়ে রেখেছিল। তারা হয়তো মেয়েকে দলবেঁধে ধর্ষণও করেছে। মেয়ের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন বাস শ্রমিক নাসির।

এ বিষয়ে সিরাজগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, ঘটনার পরের দিন আশ্রয়দাতা রোমানের বন্ধু আকাশকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, বাবা-মা ঢাকায় থাকায় সে বাড়িতে একাই থাকতো। ঘটনার আগে গভীর রাতে মোটরসাইকেলে করে নাসরিনকে নিয়ে ওই বাড়িতে হাজির হয় রোমান। সঙ্গে আরো ৩-৪ জন বন্ধু ছিল। ঘরের মধ্যে তারা সবাই এক সঙ্গে ইয়াবা সেবন করেছে। একপর্যায়ে নাসরিনকে নিয়ে রোমান আলাদা একটি কক্ষে ঢুকে পড়ে। অন্যরা ঘরের মধ্যেই ইয়াবা সেবন করতে থাকে। ভোরের দিকে আকাশসহ অন্যরা রোমানের কক্ষের ভেতর ধর্নার সঙ্গে নাসরিনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

ওসি আরও বলেন, অভিযুক্তরা সবাই সমবয়সী। এলাকায় তারা ছিচকে চোর ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত বলে পুলিশের কাছে তথ্য আছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩-৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন।


আরো পড়ুন