• শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

নাঙ্গলকোটে যৌথ উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত

/ ৮৪ বার পঠিত
আপডেট: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

আব্দুর রহিম বাবলু, নাঙ্গলকোট প্রতিনিধি:-
কুমিল্লার নাঙ্গলকোটে গাউছিয়া কমিটি বাংলাদেশ ও আহলে সুন্নাত ওয়াল জামাতের যৌথ উদ্যোগে ৭ রবিউল আউয়াল, ২৩ সেপ্টেম্বর শনিবার বিকেলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে এক বিশাল জশনে জুলুস আনন্দ র‍্যালী নাঙ্গলকোট পৌর সদরের লোটাস চত্বর হইতে আরম্ভ হইয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্ব দৈয়ারা গাউছিয়া তৈয়্যবিয়া, তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এসে শেষ হয়,পরে সেখানে আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


এ সময় বক্তব্য রাখেন মাওলানা জসিম উদ্দিন আল কাদেরী, অধ্যক্ষ নুরুন্নবী রহমানী, মাওলানা আবুল বাশার মোজাদ্দেদী, মাওলানা মুজিবুল হক আল কাদেরী মুফতি মহিন উদ্দিন মাওলানা শাহ্জালাল আল কাদেরী প্রমুখ।


এসময় উপস্থিত ছিলেন মাওলানা মোতালেব হোসাইন ছালেহী,সাংবাদিক মাওলানা মোহাম্মদ ইউসুফ আলী, নাঙ্গলকোট উপজেলা আদর্শ ক্লাবের সভাপতি বাছির আহমেদ,সূফী আবদুল কাদের,মাওলানা এমরান হোসাইন প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) ছিলেন বিশ্বমানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ অনুগ্রহ। তাঁর জীবনদর্শনে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র জীবনের সর্বোত্তম ও পরিপূর্ণ আদর্শ নিহিত রয়েছে। সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় প্রিয়নবীর প্রতি যেমন সর্বোচ্চ ভালোবাসা লালন করতে হবে তেমনি তাঁর সুমহান আদর্শ অনুসরণ, চর্চা ও প্রচার-প্রসারে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি ন্যায়ভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরনীয় নজীর স্থাপন করেন। তিনি জীবনাদর্শে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটি দিকই তাই সকলের জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য শ্রেষ্ঠতম আদর্শ ছিলেন। সর্বত্র রাসুল (সাঃ) এর জীবনাদর্শ অনুসরণই সকল সমস্যার সমাধান নিহিত রয়েছে।


আরো পড়ুন