• রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

হিলিতে দুইজন ডেঙ্গু রোগী সনাক্ত একজনকে দিনাজপুরে প্রেরণ

/ ১০৬ বার পঠিত
আপডেট: সোমবার, ১০ জুলাই, ২০২৩

হিলি প্রতিনিধি:-
দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঈদের ছুটিতে ঢাকা থেকে আসা দুইজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তাদের হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন রুমে চিকিৎসা দেওয়া হয়। পরে একজনের শারীরিক অন্য সমস্যা থাকায় ও উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (৯ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস।

ডাঃ শ্যামল কুমার দাস জানান, গত (৮ জুলাই) শনিবার শরীরে জ্বর নিয়ে দুই জন রোগী হাসপাতালে ভর্তি হয়। পরে তাদের চিকিৎসার প্রয়োজনে রক্ত পরীক্ষা করে জানা যায়, তাদের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু রয়েছে। ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিরা ঢাকা থেকে ঈদের ছুটিতে এসেছেন। তাদের মধ্যে একজন পুরুষ এবং একজন মেয়ে রয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্ত পুরুষ রোগীর শারীরিক অন্য সমস্যা থাকায় ও উন্নত চিকিৎসার জন্য আজ ১০ জুলাই তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ডেঙ্গু আক্রান্ত পুরুষের বয়স (৫২) বছর এবং মেয়ের বয়স (১৮) বছর। এখন পর্যন্ত হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মেয়ের শরীরের অবস্থা ভালো রয়েছে। তারা দুইজনই হাকিমপুর উপজেলার বাসিন্দা।

এদিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হঠাৎ ডেঙ্গু রোগী সনাক্ত হওয়ায় জনসচেতনতা বৃদ্ধির উদ্ব্যোগ গ্রহণ করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। এ লক্ষে ডেঙ্গু প্রতিরোধে প্রাথমিক করণীয় বিষয়ে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিফট পোস্ট করেছেন। এছাড়াও পৌর এলাকায় ডেঙ্গু লার্ভা থাকতে পারে এমন স্থানে স্প্রে করার কাজ শুরু করে দিয়েছেন মেয়র জামিল হোসেন চলন্ত।


আরো পড়ুন