• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

লক্ষ্মীপুরে ইউসিসিএ নির্বাচন স্থগিতের দাবি

/ ১০০ বার পঠিত
আপডেট: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

নানান অনিয়মের অভিযোগ লক্ষ্মীপুরে কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএ) ব্যবস্থাপনা কমিটির নির্বাচন স্থগিতের দাবি করা হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে স্থানীয় একটি সংবাদমাধ্যমের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির বর্তমান সভাপতি ও সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম। দাবি না মানলে ভোট বর্জনের ঘোষণাও দেন তিনি। এ সময় সমবায় সদস্য অহিদুজ্জামান কবির, আক্তার মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

একই দাবিতে জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পাঁচটি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম বলেন, লক্ষ্মীপুরে কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএ) ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে অর্থের বিনিময়ে ভুয়া ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে। এতে অন্য সভাপতি প্রার্থী মামুনুর রশিদের যোগসাজশে এ অনিয়মের করেন সদর উপজেলা পল্লী উন্নয়ন বিভাগের পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম।

তিনি আরও বলেন, প্রত্যেক সমিতি থেকে একজন করে সদস্য হওয়ার কথা থাকলেও অর্থের বিনিময়ে একই সমিতি থেকে দুইজন করে ভোটার করা হয়েছে। তিন হাজার টাকা সঞ্চয় ও তিন হাজার টাকা শেয়ার থাকলে সমিতিকে কার্যকর দেখানো হয়। কিন্তু ২৪০ টাকা জমা দেখিয়ে নির্বাচনি এলাকার বাইরের সদস্য অবৈধভাবে ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব পেয়েছে।


আরো পড়ুন