• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

চাঁদপুরে জামায়াতের দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

/ ৮৯ বার পঠিত
আপডেট: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

চাঁদপুরে ১০ দফা দাবি আদায়ে ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর গণমিছিল থেকে পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও রাস্তায় যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে জামায়েত ইসলামীর ১৩ জন আসামির নাম উল্লেখ ও অজ্ঞাতনামা প্রায় দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

এ ঘটনায় পুলিশ মিছিল থেকে ১৩ জন আসামিকে আটক করে। পরে যাচাই-বাছাই শেষে ৬ জন শিবির কর্মীকে রোববার (২৫ ডিসেম্বর) আদালতে প্রেরণ করে।

এ ব্যাপারে চাঁদপুর সদর মডেল থানার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ জানান, জামায়াতের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও রাস্তায় যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে দলটির ১৩ জন নামীয় আসামি ও অজ্ঞাতনামা প্রায় দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় আটক ৬ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার সকাল ১০টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবি আদায়ের লক্ষে চাঁদপুর জেলা জামায়াতের ব্যানারে শহরের শপথ চত্বর এলাকা থেকে গণমিছিল বের হয়। শহর প্রদক্ষিণ শেষে মিছিলটি মাতপৃঠী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মোড়ে এলাকায় এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা জামায়াতের আমির মাওলানা আবদুর রহিম পাটওয়ারী।

তবে পুলিশের দাবি মিছিল শেষে জামায়াত ও শিবির কর্মীরা পুলিশের ওপর হামলা করে ও ককটেল বিস্ফোরণ করে। এ সময় সদর থানার ওসিসহ ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছে।


আরো পড়ুন