• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

দায়িত্ব আরও বেড়ে গেল: ওবায়দুল কাদের

/ ৯৬ বার পঠিত
আপডেট: রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২

তৃতীয়বারের মতো দলীয় সাধারণ সম্পাদক নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তৃতীয়বার সাধারণ সম্পাদক হওয়াটা রেকর্ড। স্বাধীনতার পর তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার নজির নেই। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেল।

শেখ হাসিনার প্রতি আমার ঋণ কখনো শেষ হওয়ার নয়। রোববার (২৫ ডিসেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনাসহ অন্য নেতারা ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমার জন্য সৌভাগ্য। সবই আল্লাহ পাকের ইচ্ছা। তিনি বলেন, ‘আমরা নির্বাচিত হয়েছি। পুরনোরাই বেশি নির্বাচিত হয়েছে। তিনি (শেখ হাসিনা) ভালো বোঝেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী আমাদের সভাপতি। দলে তাঁর কোনো বিকল্প নেই। আওয়ামী লীগে হয়তো অনেক যোগ্য নেতা আছে। কিন্তু শেখ হাসিনার বিকল্প নেই।

তিনি বলেন, ‘আগামী নির্বাচন, আজকের বিশ্ব পরিস্থিতি ও সংকট, দেশের সংকট, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, বিএনপির সরকার হটানোর আন্দোলন; বিভিন্ন পরিস্থিতি মোকাবেলায় আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। সেটা বিবেচনা করেই দলীয় প্রধান সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি নির্বাচিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর হ্যাট্টিক সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।


আরো পড়ুন