• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

রংপুর সিটি নির্বাচন: চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা

/ ৯২ বার পঠিত
আপডেট: রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২

আজ রোববার মধ্যরাতে শেষ হচ্ছে রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা। তাই শেষ মুহূর্তে নাওয়া-খাওয়া ভুলে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। স্মার্ট ও মডেল নগরী করার প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। সুষ্ঠুভাবে ভোট শেষ করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়েছে নির্বাচন কমিশন।

আর ভোটাররা তাকেই মালা পরাতে চান বিপদে-আপদে যাকে পাশে পাবেন । হাতে সময় নেই; তাই কাক ডাকা ভোর থেকে রাত অবধি ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। তারা প্রতিশ্রুতির জোয়ারে ভাসাচ্ছেন ভোটারদের। জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি তিনি। দল-মত নির্বিশেষে সবাই তার পক্ষে রায় দেবেন।


আর আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া জানান, এবার নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তাই আর গালভরা ভুলিতে ভুলবেন না ভোটাররা। রংপুরকে মেগাসিটি ও স্মার্ট নগরী গড়ে তুলতে যা যা প্রয়োজন নিবার্চিত হলে তার সবই করা হবে। প্রার্থীদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন ভোটাররাও। বলছেন, সুখে-দুঃখে, বিপদে-আপদে যাকে পাশে পাবেন তাকেই পরাবেন বিজয়ের মালা।

এদিকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট শেষ করতে প্রস্তুতিতে ঘাটতি রাখছে না নির্বাচন কমিশন। রিটার্নিং অফিবার আব্দুল বাতেন জানান, সুষ্ঠ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সিটি করপোরেশন গঠন করার পর রংপুরে তৃতীয়বারের মতো নির্বাচন হবে ২৭ ডিসেম্বর। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৭ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে লড়ছেন ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী। এবার সব কেন্দ্রে ভোট হবে ইভিএমে। নির্বাচনী এলাকায় ২৫ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৮ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।


আরো পড়ুন