• মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:০৪ অপরাহ্ন




রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি : ডিএমপি কমিশনার

/ ৩৭ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

বিএনপিকে রাজধানীর রাস্তায় সমাবেশ করতে অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। সোমবার (৫ ডিসেম্বর) বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের স্থান নির্ধারণ সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, বিএনপি মাঠ ছাড়া রাস্তা-ঘাটে সমাবেশ করার অনুমতি পাবে না। তবে সমাবেশের জন্য বিএনপি এখনও সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া অন্য কোনো স্থানের নাম প্রস্তাব করেনি। এর আগে, রোববার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে সমাবেশের স্থল নির্ধারণ করার বিষয়ে বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল।

বৈঠকের পর বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করব বলে এসেছি। কিন্তু পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে। তবে আমরা আজ এ বিষয়ে আলোচনা করতে এসেছি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আলোচনার পর সমাবেশের স্থান চূড়ান্ত হবে। এদিকে, সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এক সংবাদ সম্মেলনে বলেছেন, এখন পর্যন্ত ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনেই করার দলীয় সিদ্ধান্ত আছে।

প্রশাসন চাইলে বিএনপি সমাবেশের স্থানের বিকল্প নাম দেবে জানিয়ে তিনি বলেন, আমাদের যদি বলে আমরা পছন্দ করে দেব। কিন্তু এখন নাম বলব না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বাড়ির সামনে তল্লাশি চৌকি বসানো হয়েছে। আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি করা হচ্ছে। আজ আমার বাসা ঘেরাও করে রাখা হয়েছে। এগুলো ১০ ডিসেম্বর গণসমাবেশ দমানোর জন্য করা হচ্ছে। এসব করে বিএনপির গণসমাবেশ দমানো যাবে না। সরকার ক্ষমতা হারানোর ভয়ে এসব করছে।





আরো পড়ুন