• রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৪ অপরাহ্ন

আর্জেন্টিনা শিবিরে আবারও বড় দুঃসংবাদ

/ ৩৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের শুরুটা হয়েছিল অপ্রত্যাশিত হারে দিয়ে। তবে মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে জয় নিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করে আর্জেন্টিনা। শনিবার (৩ ডিসেম্বর) নক আউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। তবে তার আগেই বড় ধাক্কা খেল আর্জেন্টিন।

ফের ইনজুরিতে পড়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত এ ফরোয়ার্ড।
ইনজুরি সঙ্গে নিয়েই কাতারে বিশ্বকাপ শুরু করেন ডি মারিয়া। বুধবার (৩০ নভেম্বর) পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই ডি মারিয়াকে তুলে নেওয়া হয়। ইনজুরির কারণেই তাকে উঠিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, ‘ডি মারিয়া ঊরুর পেশিতে ব্যথা অনুভব করছিল, তাই আমরা তাকে তুলে নিয়েছিলাম। সবাই জানে সে গুরুত্বপূর্ণ। এমন একজনের খেলা চালিয়ে যাওয়া ঠিক নয়, যার আঘাত পাওয়ার শঙ্কা রয়েছে। ’

ডি মারিয়ার ব্যথা কতটা বেশি সেটা ৪৮ ঘণ্টা না গেলে বোঝা যাবে না। ম্যাচ শুরুর আগেই সিদ্ধান্ত আসবে তিনি একাদশে থাকবেন কি না। তবে আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি, অস্ট্রেলিয়া যেহেতু তুলনামূলক সহজ প্রতিপক্ষ, তাই শুরুর একাদশে হয়তো ডি মারিয়াকে না-ও দেখা যেতে পারে। এতে পরবর্তী ম্যাচগুলো নির্ভার হয়ে খেলতে পারবেন তিনি।

এদিকে গ্রুপ ‘ডি’র শেষ ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে অস্ট্রেলিয়া। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। যার ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোতে দেখা হচ্ছে আর্জেন্টিনার।


আরো পড়ুন