• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:১৯ অপরাহ্ন




পেনাল্টি পেয়েও মেক্সিকোকে হারাতে পারল না পোল্যান্ড

/ ২২ বার পঠিত
আপডেট: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
পেনাল্টি পেয়েও মেক্সিকোকে পোল্যান্ড

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপের ২২তম আসরে আজ দিনের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল মেক্সিকো ও পোলান্ড। যেখানে প্রথম থেকেই পোল্যান্ডের বিপক্ষে দাপট দেখাচ্ছিল মেক্সিকো। তবে দ্বিতীয়ার্ধে ডি-বক্সে রবার্ট লেভানদভস্কি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পোল্যান্ড। তবে স্পট কিক থেকে গোল করতে পারেননি বার্সার এই তারকা ফরোয়ার্ড। অন্যদিকে মেক্সিকো বল দখলে বেশ এগিয়ে থাকলেও কাঙ্ক্ষিত জালের দেখা পায়নি। ফলে নিষ্প্রাণ গোলশূন্য ড্রয়েই শেষ হয়েছে সি গ্রুপের ম্যাচটি।

মঙ্গলবার (২২ নভেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪ এ পোল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই মেক্সিকোর খেলোয়াড়রা বলের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখেন। তবে প্রথম ২৫ মিনিট থেকে গোলমুখে কোনো শট নিতে পারেনি। অন্যদিকে পোল্যান্ড বলের নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেও বার বার ব্যর্থ হন।

তবে ২৬তম মিনিটে ভেগারের ক্রস থেকে বাড়ানো বল হেরেরা শট নেন। তবে বল গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। এতে সহজ সুযোগ পেয়েও গোলবঞ্চিত হয় মেক্সিকো। আক্রমণের বিপরীতে ২৯ মিনিটে উল্টো হলুদ কার্ড খেয়ে বসে মেক্সিকোর সানচেজ। তবে প্রথমার্ধের শেষ দিকে আবারও মেক্সিকোর সামনে সুযোগ আসে। তবে বল গোলবারের উপর দিয়ে গেলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে পোল্যান্ডের ফরোয়ার্ডরা মেক্সিকান ডিফেন্ডারদের চেপে ধরে। যার সুবাদে ৫৬তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে রবার্ট লেভানদভস্কি ফাউলের শিকার হলে পেনাল্টিও পায় পোল্যান্ড। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন পোলিশ এই তারকা ফরোয়ার্ড। কাতারে নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামা মেক্সিকোর গোলকিপার ওচোয়া বার্সা এই তারকার পেনাল্টি বাম পাশে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। এতে বেশ হতাশ হয়ে পড়েন পোল্যান্ডের সমর্থকরা।

৬৪ মিনিটে এবার গোলের সুযোগ পায় মেক্সিকো। তবে মার্টিনের শট আলভারেজের মাথা ছুঁয়ে গোলমুখে যেতেই ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন পোল্যান্ডের গোলরক্ষক সিজনি। ম্যাচের শেষ দিকে পোল্যান্ড গোলের চেষ্টা করলেও গোল মুখে শট নিতে ব্যর্থ হয়। এতে নিষ্প্রাণ গোলশূন্য ড্রয়ে দুই দল এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।





আরো পড়ুন