• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন




আর্জেন্টিনার বিশ্বকাপ দলে পরিবর্তনের ইঙ্গিত স্কালোনির

/ ৬ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
লিওনেল মেসি

লিওনেল মেসির শেষ বিশ্বকাপ রাঙাতে মরিয়া আর্জেন্টিনা দল। এজন্য কাতারের মাটিতে শিরোপার দিকেই চোখ আলবেলিস্তেদের। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন সেরেছে কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা। বুধবার আবুধাবিতে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচও খেলেছে তারা।

যেখানে ৫-০ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, আলভারেজ ও কোরাইয়া। তবুও আর্জেন্টিনা শিবিরে চিন্তার ভাঁজ রয়েই গেছে। কারণ বিশ্বকাপ দলের একাধিক খেলোয়াড়দের চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তাই বিশ্বকাপের স্কোয়াডেও পরিবর্তন আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কোচ স্কালোনি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুন্দো আলবেসেলিস্তে’ এক প্রতিবেদনে জানিয়েছে, আকাশি নীল শিবিরের লেফট ব্যাক মার্কাস আকুনা পুরো ফিট নন। ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেসেরও রয়েছেন চোটে। এমনকি পাউলো দিবালার চোট এখনও সারেনি।

এমন অবস্থায় স্কালোনি বলেছেন, ‘বিশ্বকাপের ২৬ সদস্যের স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। দেখা যাক! এমন খেলোয়াড় রয়েছে, যারা শতভাগ ফিট নয়। আমরা সাবধান থাকতে চাই।’

আরব আমিরাতের বিপক্ষে একাদশে অ্যানহেল ডি মারিয়ার ফেরাতে স্বস্তি যেমন রয়েছে, ঠিক তেমনি নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালা, ক্রিস্টিয়ান রোমেরো ও পাপু গোমেজারাকে মাঠে নামতে না দেখা যাওয়ায় অনিশ্চয়তা তৈরি হয়েছে।

এ নিয়ে স্কালোনি বলেন, ‘আমি বলছি না যে তারা (চোটাক্রান্তরা) স্কোয়াডের বাইরে থাকবে। (বুধবার) কয়েকজনকে নেওয়া হয়নি। কারণ তারা খেলার মতো ফিট ছিল না, ঝুঁকি ছিল। তাই নিশ্চয়তা দিতে পারছি না যে তারা ঠিক আছে। সবকিছু স্বাভাবিক হলেও আমাদের সাবধান থাকতে হবে।’

উল্লেখ্য, গ্রুপ পর্বে আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে ফুটবল বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। তাদের অন্য প্রতিপক্ষ মেক্সিকো ও পোলান্ড।





আরো পড়ুন