• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন




টপ তিন ব্যাটারকে পারফর্ম করার তাগিদ সাকিবের

/ ২৬ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২
নিউজিল্যান্ডে বাংলাদেশ দল; সাকিব যোগ দেবেন আজ

ওপেনিং পজিশন নিয়ে এখনও সিদ্ধান্তহীনতায় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সাব্বির রহমানের বদলি হিসেবে দেখা গেছে নাজমুল শান্তকে। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করলেও শান্তর স্ট্রাইকরেট ছিল না টি-২০ সুলভ। যথারীতি দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ হয়েছেন মেহেদী মিরাজ। রানে নেই লিটন দাশও। ফলে টপ অর্ডারের রানে ফেরা নিয়ে দুশ্চিন্তায় অধিনায়ক সাকিব আল-হাসান।


ম্যাচ শেষে সংবাদমাধ্যমে কথা বলার সময় টপ অর্ডার ব্যাটারদের রানে ফেরার তাগিদ দিয়েছেন সাকিব। তিনি জানান, হ্যাঁ এই উইকেটে নিউজিল্যান্ডের স্পিনাররা ভালো বল করেছে। আমরা ভালো শুরু করেছিলাম কিন্তু তাদের মানসম্পন্ন স্পিনারদের সামলাতে পারিনি আমরা। ম্যাচে কোনো মোমেন্টামই পাইনি আমরা। আমাদের উপরের তিন ব্যাটারকে পারফর্ম করতে হবে। কমপক্ষে ১৫-১৬ ওভার পর্যন্ত ব্যাট করতে হবে তাদের।

অন্যদিকে আজ ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নামেন টি-২০ ক্রিকেটে দীর্ঘ এক দশক ধরে জাতীয় দলের হয়ে তিন নম্বরে ব্যাট করা সাকিব। ত্রিদেশীয় সিরিজে চার নম্বর পজিশনে ব্যাট করার কথা ছিল তার। রোববারের ম্যাচে দেখা গেল ভিন্ন চিত্র। চার নম্বরের পরিবর্তে এ দিন ৭-এ ব্যাট করতে নামেন তিনি। ম্যাচ শেষে এর ব্যাখ্যা ও দিয়েছেন অধিনায়ক।

তিনি জানান, আমি উপরে ব্যাট করতে পারতাম কিন্তু তাদের দুজন স্পিনার বোলিং করছিল এবং আমাদের বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন ধরে রাখার দরকার ছিল। ব্যাটিং এমন একটি জায়গা যেখানে আমাদের উন্নতির সুযোগ রয়েছে এবং এই জায়গাটা নিয়ে কাজ করতে হবে। সাকিব আরও যোগ করেন, যখন আপনি দুই ম্যাচ হেরে যাবেন তখন চাঙ্গা থাকা কঠিন। কিন্তু বিশ্বকাপ সামনে। সামনের দুই ম্যাচ আমাদের জন্য কঠিন হতে চলেছে।





আরো পড়ুন