• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন




পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবি: নিহত ২৫, নিখোঁজ অন্তত ২০

/ ২৪ বার পঠিত
আপডেট: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবি নিহত ২৫, নিখোঁজ অন্তত ২০

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। পঞ্চগড়ের পুলিশ সুপার, সিভিল সার্জন ও বোদা উপজেলা নির্বাহী অফিসার নিউজ টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন, এতে এখন পর্যন্ত ২৫ জন মারা গেছে। এদের মধ্যে পুরুষ ৫ জন, নারী ১২ জন ও শিশু ৮ জন। এ ঘটনায় আরও অন্তত ২৫-৩০ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বোদা উপজেলায় এ ঘটনা ঘটে।  

পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, পিপিএম নিউজ টোয়েন্টিফোরকে জানান, বোদা উপজেলার বোদেশ্বরী মন্দীরে প্রতি বছর মহালয়া পূজা অনুষ্ঠিত হয়। সেখানে দুর-দূরান্ত থেকে মানুষজন আসে। আজ রবিবার বেলা আড়াইটার দিকে নৌকাযোগে আউলিয়াঘাট থেকে করতোয়া নদী পার হচ্ছিল বোদা উপজেলার মারেয়া ইউনিয়ন থেকে ৬০-৭০ জনের মতো লোক। মাত্র ২০-২৫ গজ এগুতেই নৌকাটি উল্টে এবং ডুবে যায়। স্পটেই ১৭টা লাশ পাওয়া যায়। পরে বোদা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে আরো ৮ জন মারা যায়। এ নিয়ে মোট মৃত্যু দাড়িয়েছে ২৫ জন।  

পঞ্চগড়ের পুলিশ সুপার বলেন, ঘটনাস্থলে পঞ্চগড়ের জেলা প্রশাসক  মো. জহুরুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। স্থানীয় মানুষ, ডুবুরীদল সহ ফায়ার সার্ভিস ও চিকিৎসকদল একযোগে কাজ করছেন।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো. রফিকুল হাসান বলেন, পঞ্চগড় সদর হাসপাতাল থেকে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে গেছেন। সেখানে অক্সিজেন ব্যবস্থাসহ সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স রেডি রাখা হয়েছে।  

বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী বলেন, লাশ শনাক্তের প্রক্রিয়া চলছে। শনাক্ত হলে লাশ হস্তান্তর করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। ঘটনাস্থলে উপস্থিত জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী নৌকাটিতে ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।





আরো পড়ুন