• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

আগস্ট মাসটা যাইতে দেন, টের পাবেন কত ধানে কত চাল: নানক

/ ৪৫ বার পঠিত
আপডেট: শনিবার, ১৩ আগস্ট, ২০২২
image-188194-1660390630

সেন্ট্রাল ডেস্কঃ
বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নৈরাজ্যের পথ ছেড়ে দিয়ে নির্বাচনের পথে হাঁটুন, নির্বাচনকে মোকাবিলা করেন। আমাদেরকে রাজপথের ভয় দেখিয়ে লাভ নেই। আগস্ট মাসটা যাইতে দেন, তারপর টের পাবেন কত ধানে কত চাল।

শনিবার (১৩ আগস্ট) সকালে ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে শাহাবুদ্দিন মজুমদারের এই আলোকচিত্র কর্মশালার আয়োজন করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

আওয়ামী লীগ লড়াই করে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছে মন্তব্য করে নানক বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠাকালীন সময় থেকে গণতন্ত্রের জন্য লড়াই করেছে। মির্জা ফখরুল সাহেব নৈরাজ্যের পথ ছেড়ে দেন, নৈরাজ্য সৃষ্টি করে শব্দবোমা ব্যবহার করে হুমকি-ধমকি দিয়ে এ আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। নৈরাজ্যের পথ ছেড়ে দেন, নির্বাচনের পথে হাঁটুন। নির্বাচনকে মোকাবিলা করেন। সেই নির্বাচন সংবিধানসম্মতভাবে নির্বাচন হবে, সেই নির্বাচনে যদি আপনারা জয়লাভ করতে পারেন আপনাদেরকে ফুলের মালা দিয়ে আমরা বরণ করে নেব।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ আগস্টের হত্যাকারীদের বিচার করেছেন আর যারা এই হত্যাকাণ্ডে এই ষড়যন্ত্রের পেছনে কলকাঠি নেড়েছে, প্লট তৈরি করেছে, পূর্বের পরিস্থিতি করেছে তাদের মুখোশ উন্মোচন করে বাংলার মানুষের কাছে তাদেরকে চিহ্নিত করা এখন আমাদের নৈতিক দায়িত্ব বলে মনে করি।

হায়েনারা ২১ আগস্ট, ১৫ আগস্ট হত্যাকাণ্ড সংঘটিত করে ক্ষান্ত হয়নি মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, সেই হায়েনাদের আর বাংলাদেশের মানুষ চায় না। তাদের প্রত্যাখ্যান করেছে। তারা আবার ষড়যন্ত্রে নেমেছে। এসময় তিনি রাজপথে যে কোন পরিস্থিতি মোকাবেলায় দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ অনেকে।


আরো পড়ুন