• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

চরজব্বার থানায় ১২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

/ ১৪৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১০ মে, ২০২২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ১২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আবু বক্কর ছিদ্দিক ওরফে লিটনকে (২৮) গ্রেপ্তার করেছে চরজব্বার থানা-পুলিশ। সোমবার রাতে জেলা শহর মাইজদীতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালের দিকে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হবে।

জানা গেছে, গ্রেপ্তার আবু বক্কর ছিদ্দিক সুবর্ণচর উপজেলার চর বাটা ইউপি’র চরবাটা গ্রামের নুর মোহাম্মদের ছেলে।

পুলিশের ভাষ্য, ২০০৬ সালে আবদুল হালিম নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন। তিনি মামলায় উল্লেখ করেন তাঁর বড়ভাইয়ের ছেলের হাত বিচ্ছিন্ন করে হত্যা চেষ্টা করেন লিটন। বর্তমানে ভিকটিম ও মামলার বাদী যুক্তরাষ্ট্রে বাস করছেন। লিটন দীর্ঘদিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় অবস্থান পরিবর্তন করে আসছেন। চরজব্বার থানা-পুলিশের কাছে তথ্য আসে লিটন মাইজদী বড় মসজিদ এলাকায় রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

চরজব্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশের তালিকাভুক্ত ২০০৬ সালের একটি হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি আবু বক্কর ছিদ্দিককে গ্রেপ্তার করা হয়। তিনি ১১ বছর ৩ মাস সাজা ও ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের সাজা নিয়ে দীর্ঘদিনের পলাতক ছিলেন।পরে আসামিকে আদালতে সোপর্দ করা হবে।


আরো পড়ুন