• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

কোম্পানীগঞ্জে হোমিওপ্যাথি স্পিড মদ খেয়ে ৬ জন নিহত ও ২ জন গুরুতর অসুস্থ!

/ ১৬৮১ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

রিপোর্টার আব্দুল ইমরন:- নোয়াখালীর কোম্পানীগঞ্জে হোমিও দোকানের স্পিরিট পান করে ০৬ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অস্বাভাবিক মৃত্যুর ঘটনা গুলো ঘটে।

এ ঘটনায় আরও অন্তত ২জনকে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ঢাকায় প্রেরণ করে আত্মীয় স্বজনেরা।

স্থানীয়দের অভিযোগ, বসুরহাট বাজারের পান বাজার সংলগ্ন রফিক হোমিও হল দোকানের স্পিরিট বিভিন্ন কোমল পানীয়ের সঙ্গে মিশিয়ে পান করে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে, উপজেলার মোহাম্মদ নগর গ্রামের মৃত ফয়েজ আহমদ’র ছেলে মহিন উদ্দিন (৪০), বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের কাসেম ব্যাপারী বাড়ির ওমর ফারুক লিটন (৫৫) ও বাঁশ ব্যাপারী বাড়ির নুর নবী মানিক (৫০), পৌরসভা ৮নং ওয়ার্ডের ক্ষিরত মহাজন বাড়ির অনিল রায়’র ছেলে রবি লাল রায় (৫৭), চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার এলাকার আবদুল খালেক (৭২), সিরাজপুর ইউনিয়নের মতলব মিয়ার বাড়ি সংলগ্ন সবুজ (৬০)।
স্থানীয় সূত্রে জানা যায়,পুলিশ জানার আগেই নিহত ৩জনের দাফন সম্পন্ন হয়েছে। তবে আরও ২ জনের দাফন এখনো সম্পন্ন হয়নি। পরে পুলিশ খবর পেয়ে রবি লাল রায়’র ও মানিকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। অপরদিকে অসুস্থলিটনকে ঢাকায় ও দুলালকে ফেনীতে চিকিৎসাদেয়া হচ্ছে বলে জানা যায়।
এ ঘটনায় পুলিশ স্পিরিট বিক্রেতার ছেলে পিয়মকে আটক করে। তবে স্পিরিট বিক্রেতা ডা. জায়েদ ঘটনা আঁচ করেতে পেরে আগেই গা ঢাকা দিয়েছেন।

স্থানীয়দের অভিযোগ, এ দোকানের মালিক জায়েদ ও তার ছেলে প্রিয়ম দীর্ঘ অনেক বছর অনেকটা খোলামেলা ভাবে এ হোমিও হল দোকানে স্পিরিটসহ বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য বিক্রি করে আসছে। সে এই স্পিরিট বিক্রির টাকায় কোম্পানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের পাশে ফাউন্ডেশন দিয়ে নির্মাণ করছে বহুতল ভবন।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান, ৫ জনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, একাধিক সূত্রে বিভিন্ন স্থানে স্পিরিট পানে ৫ জনের মৃত্যুর খবর শুনে নিহত ৫জনের বাড়ি পরিদর্শন করি। ঘটনাস্থল পরিদর্শনকালে ২ লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে ৩জনের দাফন সম্পন্ন করা হয়েছে। ২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আরো পড়ুন