• রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : প্রাণিসম্পদ মন্ত্রী

/ ২০৯ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশে আইনের শাসন ধ্বংস করার জন্য দেশ-বিদেশে সম্মিলিত অপচেষ্টা হয়েছিল। কিন্তু শেখ হাসিনা সাহসী ভূমিকা রেখে সংবিধানের আলোকে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। কারণ তিনি বিশ্বাস করেন আইনের শাসনের কোনো বিকল্প নেই।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন অনুষদ শাখা ছাত্রলীগ আয়োজিত ‌‘মুক্তির মন্ত্রে বঙ্গবন্ধু: সংবিধান এবং আইনের শাসন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দেশে খুনের রাজত্ব কায়েম করা হয়েছিল। খুনিদের পুনর্বাসন, গণতন্ত্র ও আইনের শাসন ধ্বংস করা, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিতর্কিত করা-এসব কাজ বঙ্গবন্ধুর খুনিরা এবং পরবর্তীতে খন্দকার মোশতাক, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া ধারাবাহিকভাবে করেছেন। অবৈধভাবে ক্ষমতায় যারা এসেছে, সবাই আইনের শাসনের পরিপন্থী কাজ করেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ফিরে এসে যুদ্ধাপরাধের বিচার, বঙ্গবন্ধুর খুনিদের বিচারসহ বড় বড় অপরাধের বিচার করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ আইন সংবিধান। সংবিধান এবং আইনের শাসন অঙ্গাঙ্গীভাবে জড়িত। আইনের শাসনে বিশ্বাসী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধান দিয়ে গেছেন। পরে সেটা পুনঃপ্রতিষ্ঠা করেছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদ শাখা ছাত্রলীগের সভাপতি আফরেদী হাসান সেজার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নূর দুলাল, বাংলাদেশ আইন সমিতির সভাপতি মঞ্জুর মোর্শেদ শাহনেওয়াজ টিপু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন প্রমুখ ।


আরো পড়ুন